ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম।ইমার্জেন্সি পিল খাওয়ার কত দিন পর মাসিক হয়।

ইমার্জেন্সি পিল জন্ম নিয়ন্ত্রণের জন্য খাওয়া হয়। কোন প্রকার প্রটেকশন ছাড়া অসতর্কতায় বা অনিরাপদ যৌন সঙ্গমের পর গর্ভধারণের ঝুঁকি কমাতে অনেকেই ইমার্জেন্সি পিল গ্রহণ করে থাকেন। এটি সেবন করতে কোন ডাক্তারের পরামর্শ নেওয়া হয় না। এই পিল এর অনেক পার্শ্বপ্রতিক্রিয়া থাকে যার ফলে বিভিন্ন সমস্যা ও দেখা দেয়। এই ট্যাবলেটটি মিলনের ৩ দিন বা ৫ দিন এর মধ্যে খেতে হয়। যত তাড়াতাড়ি খাওয়া যায় তত দ্রুত কাজ করে থাকে।

ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম।ইমার্জেন্সি পিল খাওয়ার কত দিন পর মাসিক হয়।

বর্তমানে যে পিল খাওয়া হয় তা অনেক আগে থেকেই মানুষ গ্রহন করে আসছে। সর্বপ্রথম ১৯৭০ সালের দিকে গর্ভনিরোধক ঔষধ বা ইমার্জেন্সি পিল এর কথা প্রথম মানুষের চিন্তায় আসে তারপর ১৯৭৪ সালে এ নিয়ে মানুষ গবেষণা শুরু করে। এরপর ১৯৮০ সালের দিকে প্রথম এই পিল বের করে টেস্ট করা হয়। এবং সফল হওয়ার পর থেকেই এই পিল সারাবিশ্বে  জন্ম নিরোধক ঔষধ হিসাবে ব্যবহার করা হয়ে থাকে। বর্তমানে অনেক ধরনের পিল পাওয়া যায়।

ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম।ইমার্জেন্সি পিল খাওয়ার কত দিন পর মাসিক হয়।

আমাদের দেশে ও বর্তমানে অনেক ধরনের পিল পাওয়া যায়। একেক পিলের খাওয়ার নিয়ম একেক। আজকের এই আর্টিক্যালে ইমার্জেন্সি পিল সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। ইমারজেন্সি পিল সম্পর্কে বিস্তারিত সকল কিছু জানতে সম্পূর্ণ আর্টিক্যালটি মনোযোগ দিয়ে পড়ুন।

ইমার্জেন্সি পিল কি?

ইমার্জেন্সি পিল হল একটি জন্ম নিরোধক ট্যাবলেট যা অসতর্কতায় যৌন মিলনের গর্ভধারণের ঝুঁকি কমাতে এই পিল খাওয়া হয়। কেউ কেউ এই ইমার্জেন্সি পিলকে মর্নিং -আফটার পিল ও বলে থাকে। তার মানে বিষয়টা এমন নয় যে এটি সকালে খেতে হবে। অরক্ষিত যৌন মিলনের ৭২ ঘন্টা থেকে ১২০ ঘন্টা বা ৩ দিন থেকে ৫ দিন এর মধ্যে খাওয়া হয়। তবে মিলনের পর যত দ্রুত সম্ভব খাওয়া যায় তত দ্রুত ও ভাল কাজ করে থাকে।

ইমার্জেন্সি পিল কিভাবে কাজ করে?

এই পিল সাধারণত গর্ভপাত করায় না। এই পিল খাওয়ার পর ডিম্ব স্ফুটনের বা ওভুলেশনের সময়কে কিছুটা পিছিয়ে দেয়। ফলে ভিতরে যে শুক্রাণু থাকে তা  গর্ভসঞ্চার করার সুযোগ পায়না। ফলে আস্তে আস্তে জরায়ুতে থাকা শুক্রাণু নষ্ট হয়ে যায়। ফলে আর প্রেগন্যান্ট হওয়ার কোন সুযোগ থাকেনা। এভাবেই এই পিল গুলো গর্ভধারণের ঝুঁকি কমায়।

তবে মনে রাখা উচিৎ যে কখনো কখনো শুক্রাণু দীর্ঘদিন থাকার পরে ও তা নষ্ট হয়না যার ফলে ইমার্জেন্সি পিল খাওয়ার পরেও গর্ভসঞ্চার দেখা দিতে পারে। ৭২ ঘণ্টার মধ্যে ইমার্জেন্সি পিল সেবন করার পরও প্রতি ১০০ জনের ২ জন নারীর গর্ভবতী হতে পারেন। তাই ইমার্জেন্সি পিল খাওয়ার কিছুদিন পর প্রোগন্যান্সি টেস্ট করে নিশ্চিত হয়ে নিবেন।

আরো পড়ুনঃ প্রেগন্যান্সি টেস্ট কিট এর নাম ও দাম এবং ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায় 

ইমার্জেন্সি পিল কেন খাবেন?

ইমার্জেন্সি পিল যখন ইচ্ছা বা কারণ ছাড়া ও খাওয়া যাবেনা। নিম্নে লিখিত কয়েকটি কারণে ইমার্জেন্সি পিল খেতে পারবেন:-
  • আপনি বা আপনার সঙ্গী সহবাসের সময় কোন জন্মনিরোধক পদ্ধতি  ব্যবহার না করলে।
  • যদি আপনি পর পর ৩দিন বা তার বেশি নিয়মিত জন্ম নিরোধক ট্যাবলেট খেতে ভুলে গেলে।
  • যদি আপনার সঙ্গী সহবাসের সময় সঠিকভাবে কনডম ব্যবহার না করলে বা কনডম ফেটে গেলে।
  • যদি আপনার জরায়ুতে অবস্থিত জন্মনিরোধক (আই,ইউ,ডি) স্থানচ্যুত হয়ে যায়।
  • যদি যোনিতে অবস্থিত ডায়াফ্রাম বা জন্মনিরোধক ক্যাপ সরানো হয়ে থাকে।
  • ধর্ষনজনিত কারণে।

ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম

বর্তমানে অনেক  ধরনের ইমার্জেন্সি পিল বাজারে পাওয়া যায়। একেক পিলের খাওয়ার নিয়ম একেক রকম। তাই আজকে আমাদের দেশে পরিচিত ও কমন কিছু পিল খাওয়ার নিয়ম আপনাদের কে শেয়ার করবো। আজকে আমরা কমন ৭ টি পিলের খাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানবো। আশা করি সবার উপকার হবে। ৭ টি পিল হলঃ

নোরিক্স ১ ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম

ইমার্জেন্সি নোরিক্স পিল এটা সবারই পরিচিত। নোরিক্স খাওয়ার নিয়ম হলো অনিরাপদ মিলনের ৩ দিন বা ৭২ ঘন্টার মধ্যে ১ টি নোরিক্স পিল খেলেই গর্ভধারণ রোধ করা যায় । তবে এই পিল নিয়মিত সবসময় খাওয়া যাবে না বা একমাসে একটা পিলের বেশি খাওয়া যাবে না। একটা পিল গ্রহণ করলে পরবর্তী পিরিয়ড ক্লিয়ার না হওয়া পর্যন্ত আরেকটা পিল খাওয়া যাবে না। এটা শুধু ইমার্জেন্সি ক্ষেত্রে প্রযোজ্য।

ইমার্জেন্সি নোরিক্স পিলের পার্শ্বপতিক্রিয়ার প্রভাব বেশি দেখা দেয়, ফলে মাসিক অনিয়মিত হতে পারে । তাই মাসিক সঠিক ভাবে না হওয়া পর্যন্ত দ্বিতীয় পিল খাবেন না। এটা যেহেতু ইমার্জেন্সি পিল তাই প্রটেকশন ছাড়া সহবাস করার পর ১টি ট্যাবলেট সেবন করতে হবে। এবং সেবন এর ৭২ ঘন্টার মধ্যে প্রটেকশন ছাড়া কয়েকবার সহবাস করলে ও গর্ভবতী হবে না।

Norix 1 পিল কিনুন এখানে
 

5X ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম

5X ইমার্জেন্সি পিল অনাকাঙ্ক্ষিত গর্ভরোধে খুবই ভাল কাজ করে থাকে। মিলনের ১২০ ঘন্টা বা ৫ দিন এর মধ্যে এই পিল ১ বার সেবন করতে হবে। অন্যান্য ট্যাবলেট এর মত সহবাসের পর পানি দিয়ে গিলে ফেলবেন।

পিউলি ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম

পিউলি ইমার্জেন্সি পিল এটি অরিক্ষিত মিলনের ১২০ ঘন্টা বা ৩   সম্ভব খেয়ে নিতে হবে । ১২০ ঘন্টা পার হয়ে গেলে এই পিল খেলে ও কাজ করবে না। এই পিলটি আপনি খালি পেটে বা ভরা পেটে খেতে পারবেন। পানি দিয়ে গিলে ফেলবেন।

আরো পড়ুনঃ গর্ভবতী হওয়ার কতদিন পর বমি হয়। গর্ভাবস্থায় বমির ট্যাবলেট এর নাম

আই পিল (i-pill) খাওয়ার নিয়ম

i-pill ইমার্জেন্সি পিল দ্রুত গর্ভনিরোধক করতে সহায়তা করে । আই পিল খাওয়ার নিয়ম হলো সহবাস করার ৭২ ঘন্টার মধ্যে যে কোন সময় সেবন করতে হবে । তবে যত দ্রুত সম্ভব খেয়ে নিতে হবে। ৭২ ঘন্টার পর এই ঔষধ এর কার্যকর ক্ষমতা কমে যায়। এই পিল ১টা সেবন করার পর ইচ্ছা করলে ৭২ ঘন্টার মধ্যে কয়েক বার সহবাস করতে পারবেন।

i-pill কিনুন এখনে
 

নরপিল পিল খাওয়ার নিয়ম

নরপিল ইমার্জেন্সি পিল এটা যত তাড়াতাড়ি সম্ভব সহবাসের পর খেয়ে নিতে হবে। চেষ্টা করবেন ১২ ঘন্টার মধ্যে খাওয়ার জন্য তাহলে সব থেকে ভাল কাজ করবে। তবে সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে খেতে হবে এর পর আর কাজ করবে না। এই পিল ও অন্যান্য পিলের মত পানি দিয়ে গিলে ফেলবেন।

ইমকন ১ ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম

ইমকম -১ পিল খাওয়ার নিয়ম অন্যান্য পিলের মতই। কোন প্রটেকশন ছাড়া সহবাস করলে গর্ভনিরোধের জন্য এই ইমকন পিলটি সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে একটি ট্যাবলেট খেতে হবে। পানি দিয়ে গিলে ফেলবেন। এই পিলের একটি ট্যাবলেট সেবন করলে পিল খাওয়ার ৭২ ঘন্টার মধ্যে কয়েক বার সহবাস করতে পারবেন।

ইমকন-১ পিল কিনতে অর্ডার করুন এখানে

ফেমিকন পিল খাওয়ার নিয়ম

ফেমিকন খাওয়ার নিয়ম একটু ভিন্নরকম। ফেমিকনের একটি পাতায় মোট ২৮ টি ট্যাবলেট বা বড়ি থাকে। তারমধ্যে ২১ সাদা ও ৭ টি লাল বড়ি থাকে। এই ট্যাবলেট খাওয়ার নিয়ম হল আপনার মাসিক শুরু হওয়ার প্রথম দিন থেকে এই ট্যাবলেট খাওয়া শুরু করতে হবে। চেষ্টা করবেন প্রতিদিন একই সময়ে খাইতে। ২১ দিনে ২১ টি সাদা বড়ি খাওয়ার পর ২২ তম দিন থেতে লাল বড়ি খাবেন।

এভাবে খাওয়া শেষ হলে আবার নতুন করে প্রথম থেকে সাদা বড়ি পরে লাল বড়ি ঠিক একই নিয়মে খেতে হবে। এভাবে আপনি যতদিন সন্তান নিতে না চান ততদিন খেয়ে যেতে হবে। যখন সন্তান নিতে চাইবেন তখন থেকে এই বড়ি খাওয়া বন্ধ করে দিতে হবে। আবার যদি কোনদিন হঠাৎ খেতে ভুলে যান তাহলে পরদিন ২ টা একসাথে খেয়ে নিবেন।

ফেমিকন কিনতে অর্ডার করুন এখানে

আরো পড়ুনঃ mm kit খাওয়ার সঠিক নিয়ম।এম এম কিট খাওয়ার কত দিন পর মাসিক হয়।

ইমার্জেন্সি পিলের নাম ও দাম বাংলাদেশ

ইমার্জেন্সি পিলের নাম ও দাম জানতে চায় অনেকেই। আসলে একেক পিলের একেক দাম হয়ে থাকে। নিচে কয়েকটি পিলের নাম ও দাম উল্লেখ করা হল।
  • নোরিক্স ১  = ৬০ টাকা
  • 5X ইমার্জেন্সি পিল = ১৯৫ টাকা
  • পিউলি ইমার্জেন্সি পিল = ১৯৫ টাকা
  • আই পিল (i pill) = ১৯০ টাকা
  • নরপিল = ৭৫ টাকা
  • ইমকন ১ = ৭০ টাকা
  • ফেমিকন = ৩০ টাকা

কোন ইমার্জেন্সি পিল সবচেয়ে ভালো

অনেকেই জানতে চায় কোন ইমার্জেন্সি পিল সবচেয়ে ভালো বা কোন ইমার্জেন্সি পিরের কার্যকারিতা বেশি। আসলে সব ইমার্জেন্সি পিলই ভাল কাজ করে। উপরে যে কয়েকটা ইমার্জেন্সি পিল এর নাম উল্লেখ করেছি সব গুলোই সবার পরিচিত এবং ভাল কাজ করে। আপনি যে কোন একটা পিল খেলেই হবে।

ইমার্জেন্সি পিলের পার্শ্বপ্রতিক্রিয়া

ইমার্জেন্সি পিলের অনেক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। তাই যখন ইচ্ছা না জেনে না বুঝে খাওয়া ঠিক না।  আর খাওয়ার পর ও সাবধানে থাকতে হবে। নিছে ইমার্জেন্সি পিলের কয়েকটি পার্শ্বপ্রতিক্রিয়া উল্লেখ করা হলঃ

  • অতিরিক্ত সেবনে কখনো কখনো চর্ম ও যৌনরোগ হতে পারে।
  • পিল খাওয়ার পর বমি বমি ভাব বা বমি ও হতে পারে।
  • মাথা ঘুরানো বা ব্যথা হতে পারে।
  • মাসিক অনিয়মিত দেখা দিতে পারে।
  • কখনো মাসিকের সাথে জরায়ু দিয়ে ফোটা ফোটা রক্ত যেতে পারে।
  • মুখে বিভিন্ন দাগ, মেছতা এবং মুখে ছোট ছোট ব্রণ হতে পারে।

ইমার্জেন্সি পিল খাওয়ার কত দিন পর মাসিক হয়?

ইমার্জেন্সি পিল খাওয়ার কতদিন পর মাসিক হয় এইটা অনেকেই জানতে চায়। ইমারজেন্সি পিল মাসিক হওয়ার জন্য খাওয়া হয়না। এটা মূলত অনাকাঙ্ক্ষিত প্রেগন্যান্সি রোধ করতে এই ইমারজেন্সি পিল সেবন করা হয়ে থাকে । ইমার্জেন্সি পিলের অনেক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে অনেক সময় এর প্রভাবে মাসিকের নির্দিষ্ট তারিখের আগে বা পরে হতে পারে আবার ঠিক সময়েও হতে পারে।

এমনিতে সাধারণত মেয়েদের মাসিক প্রায় সময়ই অনিয়মিত হয়ে থাকে। যদি পিল খাওয়ার পর মাসিক দেরিতে হলে দুশ্চিন্তা করার কিছু নেই। সাধারণত তার পার্শ্বপ্রতিক্রিয়ার কারণে ৫-১০ দিন দেরি হতে পারে। তবে যদি ১০ দিন এর বেশি হয়ে যায় তাহলে প্রেগন্যান্সি টেস্ট করে নিবেন। কারণ অনেক সময় পিল সেবনের পর ও ১০০% এর মধ্যে ২% নারী প্রেগন্যান্ট হয়ে থাকে। তাই সতর্কতার জন্য টেস্ট করে নিশ্চিত হয়ে নিবেন।

আরো পড়ুনঃ বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম।বাচ্চা নষ্ট করার পর কি কি সমস্যা হয় 

ইমার্জেন্সি পিল বেশি খেলে কি হয়?

ইমার্জেন্সি পিল এটা গর্ভরোধে স্থায়ী কোন সমাধান নয়। এতে অনেক সাইড ইফেক্ট বা পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। তাই ডাক্তারগণ সবসময় নিষেধ করেন এটি দীর্ঘদিন ব্যবহার না করার জন্য। যদি নিয়মিত দীর্ঘদিন এই পিল সেবন করা হয় তাহলে পিলের কার্যকারিতা হ্রাস পায় এবং গর্ভধারণের ঝুঁকি বেড়ে যায় । তাই যত টুকু সম্ভব সবসময় এই পিল এড়িয়ে চলা উচিত।

ইমার্জেন্সি পিল কয়টা খেতে হয়

ইমার্জেন্সি পিল একটি ঋতু চক্রের জন্য একটাই খেতে হবে। অতিরিক্ত বা একের অধিক খাওয়া যাবেনা। এতে সমস্যা দেখা দিতে পারে। সহবাসের ৩ দিনের মধ্যে যে কোন সময় একটি ট্যাবলেট খেলেই হবে।  তবে যত তাড়াতাড়ি খাওয়া যায় তত ভাল কাজ করে। 

ইমার্জেন্সি পিল খাওয়ার পর ব্লিডিং

ইমার্জেন্সি পিল খাওয়ার পর ব্লিডিং হতেই পারে। এর কারণ হল ইমার্জেন্সি পিলের পার্শ্বপ্রতিক্রিয়া। যার কারণে নির্দিষ্ট সময়ের পূর্বে ও মাসিক হতে পারে আবার পরে ও। তাই দেখতে হবে এটা মাসিকের রক্ত কি না। মাসিকের না হলে ২৪ ঘন্টার মধ্যে ঠিক হয়ে যাবে। আর যদি ২৪ ঘন্টার মধ্যে ঠিক না হয় এবং অতিরিক্ত ব্লিডিং হয় তাহলে গাইনী বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে হবে। 

শেষ কথা

ইমার্জেন্সি পিল নিয়মিত ব্যবহার না করাই ভাল। এতে পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে অনেক। চেষ্টা করবেন সেবনের পূর্বে ডাক্তারের পরামর্শ নিতে। আমরা আমাদের ওয়েবসাইটে ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম এবং ইমার্জেন্সি পিল সম্পর্কে বিভিন্ন তথ্য শেয়ার করেছি। আশা করি আপনাদের উপকার হবে। ধন্যবাদ

প্রিয় পাঠক! আপনার যে কোন সমস্যা সমাধানের জন্য বা আপনার যে কোন প্রশ্নের উত্তর জানতে আমাদের প্রশ্ন-উত্তর সাইট Ask Panchmishali তে প্রশ্ন করুন।

Next Post Previous Post
86 Comments
  • নামহীন
    নামহীন ২৬ জুলাই, ২০২২ এ ৮:৫৮ PM

    যোনিতে পায়জামার উপর থেকে বীর্য বা কামরস লাগছে কিন্তু সিউর ছিলাম না তাই ৪ দিন পর ইমকন খেয়ে ফেলেছি ভুলে তাই আবার কিছুক্ষণ পর পিউলি পিল খাই এখন পিউলি খাওয়ার ফলে কি প্রেগন্যান্সি রোধ করা যাবে আর আমার বয়স ১৬। এখন করনীয় কি।

    • Admin
      Admin ২৬ জুলাই, ২০২২ এ ১০:৫৮ PM

      সাধারণত পিল গুলো ক্ষতিকারক। একটা খেয়েছেন ভাল কথা কিন্তু আবার আরেকটা কেন খেলেন। এতে পার্শপ্রতিক্রিয়া দেখা দিতে পারে। আপনি হয়তো খাওয়ার নিয়ম জানেন না। যাইহোক, না জেনে না বুঝে খাবেন না। আপনার যোনিতে বীর্য লাগছে এতে পিল না খেলে ও হতো বীর্য ভিতরে যায়নি তাই সমস্যা হতো না। এখন আপনি অপেক্ষা করুন পিরিয়ড হয়কিনা। তবে প্রেগন্যান্সি হওয়ার সম্ভবনা নাই বললেই চলে যেহেতু পিল ও খেয়েছেন। তাই নিশ্চিন্তায় থাকুন।

  • নামহীন
    নামহীন ৮ ডিসেম্বর, ২০২২ এ ১:৫০ PM

    Ami akta kotha bolte chai

    • Admin
      Admin ৮ ডিসেম্বর, ২০২২ এ ১০:৩১ PM

      G..vai..bolun

    • নামহীন
      নামহীন ১১ জানুয়ারী, ২০২৩ এ ২:৩২ PM

      Vaiya amr cigar hoise5 mas... Period 3 mas bondo... Ami kono protection sara shohobas korci bt akon voi lagsa akon ke emergency pill khaile hobe 2 din hoise

    • নামহীন
      নামহীন ২৭ আগস্ট, ২০২৩ এ ১:৫১ PM

      Amar ekta question chilo period er 1 st din sex korar por bhitore kichu jay nai tao shondeho ache ajke period er 2 din period thik moto cholche, ekhon ki emargency pill khete hobe? Baccha haoyar ki kono chance ache? Doya kore kindly janaben please 🙏

  • নামহীন
    নামহীন ১৪ ডিসেম্বর, ২০২২ এ ১১:৩৮ AM

    Regular pil er 3-4 ta pil kawar por pil kawa miss hole kotodin por period hobe, pregnant na hole period kotodin por hobe,

    • Admin
      Admin ১৪ ডিসেম্বর, ২০২২ এ ৭:৪৬ PM

      Eta sure kore bola jayna....karor 3 din karor 5 din karor 7 din....even onek er e period miss o hote pare

  • নামহীন
    নামহীন ২০ ডিসেম্বর, ২০২২ এ ১০:৩০ PM

    ৭/৮ দিন হলে কোন পিল খাবে???

    • Admin
      Admin ২৩ ডিসেম্বর, ২০২২ এ ২:২১ AM

      সর্বোচ্চ ৫ দিন হরে পিল খাওয়া যেতো। এখন আর পিলে কাজ হবেনা। তবে ডাক্তারের সাথে পরামর্শ করতে পারেন। এবং টেস্ট করে দেখেন পজিটিভ আসে কি না।

  • নামহীন
    নামহীন ২৫ ডিসেম্বর, ২০২২ এ ১১:২৮ AM

    আমি আমার মাসিক এর ১৭তম দিনে অনিরাপদ সেক্স করার পর ২৪ ঘন্টার মধ্যে আইপিল খেয়েছি।
    এখন যদি ২৭তম বা ২৮তম দিনে মাসিক হওয়ার আগে আবার কোনো প্রোটেকশন ছাড়া সেক্স করা হয় তাহলে প্রেগন্যান্ট হওয়ার কোনো সম্ভাবনা আছে কি না..?

    • Admin
      Admin ২৬ ডিসেম্বর, ২০২২ এ ৪:৩৩ PM

      এই সময় প্রোটেকশন ছাড়া সহবাস করা যায়। প্রেগন্যান্ট হওয়ার সম্ভবনা নেই বললেই চলে। তবে কখনো কখনো প্রেগন্যান্ট হয়ে যায়।

  • নামহীন
    নামহীন ৩ জানুয়ারী, ২০২৩ এ ৫:৪৭ PM

    ইনজেকশন দেওয়ার পর যদি পিরিওড হয় তাহলে কি কোন ক্ষতি হবে

    • Admin
      Admin ৫ জানুয়ারী, ২০২৩ এ ৩:১৩ AM

      ক্ষতি বলতে ইনজেকশনের কারণে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে। আর একবার দেওয়াতে সমস্যা নেই। তবে বার বার ইনজেকশনের মাধ্যমে পিরিয়ড হওয়াতে চাইলে মারাত্মক সমস্যা দেখা দিতে পারে।

  • নামহীন
    নামহীন ৬ জানুয়ারী, ২০২৩ এ ৭:১৭ AM

    শুধুমাত্র ফিঙ্গারিং হয়েছে আঙ্গুলে পুরুষের কাম রস লেগে থাকার একটা সম্ভাবনা রয়েছে। এখন প্রশ্ন হচ্ছে মেয়েটির প্রেগনেন্ট হওয়ার কোন সম্ভাবনা আছে অর্থাৎ ইমার্জেন্সি পিল খেতে হবে?

    • Admin
      Admin ১৩ জানুয়ারী, ২০২৩ এ ৮:১৬ AM

      যদি হাতের মধ্যে পুরুষের বির্য লেগে থাকে সেই আঙুল যদি ভিতরে ঢুকায় তাহলে সম্ভবনা রয়েছে। তবে সেটা ৫০/৫০ হতে ও পারে আবার না ও। সতর্কতা বশত খেতে পারে।

  • নামহীন
    নামহীন ৭ জানুয়ারী, ২০২৩ এ ৯:০১ PM

    Milon korar 1 hour por emcon 1 pill tah khawano hoise but 6 din hoitese ekhno period hoitese na ekhn ki korbo?

    • Admin
      Admin ১৩ জানুয়ারী, ২০২৩ এ ৮:১৮ AM

      Age sure hon tar period er smy hoece kina....period niyomito ki na.....tarpor apni akta test kit diye test kore deken..pregnancy positive ki na.....

  • নামহীন
    নামহীন ১২ জানুয়ারী, ২০২৩ এ ৩:৩৭ AM

    ভাই আমার একটা ছেলে আছে বয়স মাএ ৪০ দিন ভুল কর্মে কোন প্রটেকশন ছাড়াই সহবাস হয়ে যায়😪এখন আমি কি করবো কারন আমি এখন বাচ্চা নিতে চাচ্ছি না আর আপনি যে ইমারজেন্সি পিল এর কথা বলছেন এটা একবার খেলে কি বারবার খেতে হবে

    • Admin
      Admin ১৩ জানুয়ারী, ২০২৩ এ ৮:২০ AM

      একবার খেলে বার বার খেতে হবে না। প্রটেকশন ছাড়া করে ফেললে তখন খেতে পারেন।

    • নামহীন
      নামহীন ২৭ এপ্রিল, ২০২৩ এ ১২:০৪ AM

      পিল টার নাম কি জানাবেন প্লিজ?

    • Admin
      Admin ২৭ এপ্রিল, ২০২৩ এ ১:৪৫ PM

      কোন পিলের কথা জানতে চাচ্ছেন?

  • নামহীন
    নামহীন ১৩ জানুয়ারী, ২০২৩ এ ১:৩১ PM

    আমার ২৩ ডিসেম্বর এ পিরিওড হয়। ১তারিকে সহবাস এর পরে পিল নেই Emcon 1. এখন ৮ তারিকে আমার থেমে থেমে ব্লাড আসে। আমার কি pregnant হওয়ার ঝুকি আছে??

    • Admin
      Admin ১৩ জানুয়ারী, ২০২৩ এ ৪:৪০ PM

      মনে হচ্ছে প্রেগন্যান্ট না। তবে সহবাসের অন্যান্য উপসর্গ দেখা দিলে আপনি প্রেগন্যান্সি টেস্ট করতে পারেন।

    • নামহীন
      নামহীন ১৪ জানুয়ারী, ২০২৩ এ ৯:৫৮ AM

      আমি newly married.সহবাস কালিন সিমেন আউট ই করে নাই। তাও পিল নিয়েছি। এখন পিল এর সাইড ইফেক্ট এর জন্য এমন হইসে?. নাকি sure হওয়ার জন্য pregnancy test korabo?

    • Admin
      Admin ১৫ জানুয়ারী, ২০২৩ এ ৯:০৬ AM

      সিউর হওয়ার জন্য টেস্ট করলে সব থেকে ভাল।

  • নামহীন
    নামহীন ১৪ জানুয়ারী, ২০২৩ এ ১২:০২ AM

    ভাই আমার ছোটো একটা বাচ্চা আছে আমি এখন বাচ্চা নিতে চাচ্ছি না। পিরিওড শেষ হওয়ার 1দিন পর সহবাস হয়েছে কিন্তু তখন কোনো ট্যাবলেট খাইনি তার পরের দিন একটা নোরিক্স ১ একটা ট্যাবলেট খাওয়া হয়েছে। তার 1সপ্তাহ পর 3দিন ব্লাড গেছে। পিরিয়ডের সময় শেষ হয়ে গেছে 7দিন হয়েছে,কিন্তু এখনো পিরিওড শুরু হয়নি। কি হবে এখন?

    • Admin
      Admin ১৫ জানুয়ারী, ২০২৩ এ ৯:০৭ AM

      এই ট্যাবলেট গুলো ৩ দিনের মধ্যে খেলেই হয়। তবে যেহেতু এখনো হচ্ছে না। তাই একটা টেস্ট করে দেখুন। সব থেকে ভাল হবে।

  • নামহীন
    নামহীন ১৪ জানুয়ারী, ২০২৩ এ ৭:২৬ AM

    আমার পিরিওড শুরু হচ্ছে না ডেট অবার হয়ে গেছে 7দিন হলো। সহবাসের 1দিন পর একটা নোরিক্স১ একটা ট্যাবলেট খাওয়া হয়েছে। রাত 1সপ্তাহ পর 3দিন ব্লাড গেছে। কি করবো এখন?

    • Admin
      Admin ১৫ জানুয়ারী, ২০২৩ এ ৯:০৯ AM

      এই ট্যাবলেট গুলো ৩ দিনের মধ্যে খেলেই হয়। তবে যেহেতু এখনো হচ্ছে না। তাই একটা টেস্ট করে দেখুন। সব থেকে ভাল হবে।

  • নামহীন
    নামহীন ২৩ জানুয়ারী, ২০২৩ এ ৭:১৮ PM

    3 din er moddhe emergemcy pill miss hoise akhn pray 10din er moto hoyese akhn kon pill ta khete hobe aktu kindly bolben plz...

    • Admin
      Admin ২৩ জানুয়ারী, ২০২৩ এ ৮:৪২ PM

      3 din er upore kono hoe gele...r pil a kaj hobe na.....akon apnk test korte hobe positive kina....positive hole...MM Kit khete paren.

  • নামহীন
    নামহীন ২৭ জানুয়ারী, ২০২৩ এ ৯:২৩ PM

    ইমকন ১ খাওয়ার ৭ দিনের মাথায় পিরিয়ড হয়েছে, কিন্তু পিরিয়ডের ডেট আরও ২০ দিন পর। গর্ভবতী হওয়ার কোন সম্ভাবনা আছে কি?

    • Admin
      Admin ২৮ জানুয়ারী, ২০২৩ এ ২:০০ AM

      পিরিয়ড হলে প্রেগন্যান্ট হওয়ার সম্ভবনা নেই।

  • নামহীন
    নামহীন ৩১ জানুয়ারী, ২০২৩ এ ৩:৪১ PM

    Ami sex korci 1din o hoi nai
    Ar amar husband protection bade e sex korce but se semen in korai nai akon jodi konovabe ek 2 fot jeye thake arki seijonno ar hosce amra keo e chai nah akon ekta bacca nite
    So sondheo er dikta vebe jodi
    Femikon bah Norix kono ekta kheye nei tahole porobortite ki kono side effect hisabe kisu prokash pabe bah somossa hobe ?
    Amar age 17
    Ar period ses howar 3rd din e ei kaj ta hoi coincidentally

    • Admin
      Admin ১ ফেব্রুয়ারী, ২০২৩ এ ৪:৩২ AM

      Pill khete paren...pregnancy dur korar jonno....tobe aisb osud a side effect thake....dekha jay period off hoe jawa.. Derite howa.. Otirikto bleeding howa...jor bomi bomi vab...pet beta...ai doroner side effect dekha jay.

  • নামহীন
    নামহীন ১৬ ফেব্রুয়ারী, ২০২৩ এ ৮:৪৮ PM

    আমার বাচ্চার বয়স ৩ মাস। কোন সেপটি ছাড়াই সহবাস করেছি রাতে পরের দিন দুপুরে নোরিক্স খেয়েছি আবার রাতেও সহবাস করেছি তবেকি ওষুধে কাজ হবে নাকি আবার খেতে হবে। তাছাড়া বাচ্চা বুকের দুধ খায় মাসিক বন্ধ আছে কি ভাবে বুজবো নিরাপদে আছি।

  • M A nurnabi
    M A nurnabi ২২ ফেব্রুয়ারী, ২০২৩ এ ৯:৪৭ PM

    আসসালামু আলাইকুম।।
    আমার বয়স মাত্র ১৩বছর। আমি পরিবারের অজান্তে আমার পছন্দের ছেলেকে বিয়ে করে ফেলছি। বিয়ে করার একমাস পর, সেই ছেলেটি জোরপূর্বক আমার সাথে সহিবার করছে। সহবাস করার পর থেকে আমি ভীষণ আছি না হয় প্রেগন্যান্ট হয়েছি কিনা! তাই ভীষণ টেনশনে আছি। এদিকে আমার মাসিক হওয়ার কথা ছিল এই মাসের ১৮/১৯তারিখ। তবে আজ ২২তারিখ হয়ে গেছে। আজো মাসিক হয়নি। তা নিয়ে আমি খুবই টেনশনে আছি।।
    মিলন হয়ছে যে আজ মাত্র ১০দিন।।

    এখন কোন ঔষধটা খেলে আমি এ বিপদ থেকে পরিত্রাণ পাবো? যদি উপকার করেন! আজীবন কৃতজ্ঞ থাকবো।। ইনশাআল্লাহ

    • Admin
      Admin ২ এপ্রিল, ২০২৩ এ ১২:৫৬ PM

      আপনাকে আগে টেস্ট করে জানতে হবে প্রেগন্যান্ট কি না। তারপর ঔষধ খেতে হবে

  • নামহীন
    নামহীন ৩১ মার্চ, ২০২৩ এ ১০:২১ PM

    আমার gf এর সাথে অরক্ষিত মিলনের ৪৮ ঘন্টা পর সে no risk 1 একটা পিল খেয়েছে। অরক্ষিত মিলনের ৯ দিন আগে ওর মাসিক শেষ হয়েছে।no risk 1 খাওয়ার ৫ দিন পর ওর মাসিক হয়েছে এবং সাথে বমি করছে ।এতে কি গর্ভধারণ এর কোন ঝুঁকি আছে কি? দয়া করে এক্ষেত্রে কি করনীয় জানাবেন

  • নামহীন
    নামহীন ৩১ মার্চ, ২০২৩ এ ১০:২১ PM

    আমার gf এর সাথে অরক্ষিত মিলনের ৪৮ ঘন্টা পর সে no risk 1 একটা পিল খেয়েছে। অরক্ষিত মিলনের ৯ দিন আগে ওর মাসিক শেষ হয়েছে।no risk 1 খাওয়ার ৫ দিন পর ওর মাসিক হয়েছে এবং সাথে বমি করছে ।এতে কি গর্ভধারণ এর কোন ঝুঁকি আছে কি? দয়া করে এক্ষেত্রে কি করনীয় জানাবেন

    • Admin
      Admin ২ এপ্রিল, ২০২৩ এ ১২:৫৫ PM

      যদি মাসিক হয়ে থাকে তাহলে আর সম্ভবনা নেইর।তারপর ও একটু খেয়াল রাখতে হবে।

    • নামহীন
      নামহীন ২৭ জুলাই, ২০২৩ এ ১২:০৬ AM

      আমি জানতে চাই, মাসিকের সময় আমরা মিলিতো হইচি, এবং ফেমিকন টেবলট ও খাইচি, কিন্তু মাসিকের ডেট চলে বাট মাসিক হয়না, তাহলে আমি কি কনসিভ করচি

  • নামহীন
    নামহীন ৩ এপ্রিল, ২০২৩ এ ৭:৩৩ PM

    আসসালামুয়ালাইকুম। আমার ২৪তারিখ পিরিয়ড হয়েছে। আর ৩০মার্চ সহবাস করেছি। আমি পিল খেতে ভুলে গেছে এপ্রিল এর ৩তারিখ ইমার্জেন্সি ইমকন১ খেয়েছি।আমার তো ৭২ঘন্টা পার হয়ে গেছে। আমার ৬মাসের বাচ্চা আছে এমতাবস্থায় আমার পক্ষে আরেটি বাবুর নেয়া প্রায় অসম্ভব খুব অসুবিধায় পড়ে যাব।কি করণীয়

    • Admin
      Admin ৫ এপ্রিল, ২০২৩ এ ৮:০৩ PM

      যেহেতু আপনি পিল খেয়েছেন ৭২ ঘন্টার পরেও তাই আপনাকে আগে টেস্ট করে দেখতে হবে আপনি কি প্রেগন্যান্ট কিনা।

  • নামহীন
    নামহীন ৫ এপ্রিল, ২০২৩ এ ১:১৬ PM

    Ami vul Kore Kono potecson Chara sohobas Kore felcho.abog 12 ghontar modhe e norpill1 kheyechi.akhon ki save achi.tenson hosse khub

    cachi.basca hoyar smv

    • Admin
      Admin ৫ এপ্রিল, ২০২৩ এ ৮:০৫ PM

      Jehetu kheyecen...asa kori save achen...tarpor o kichudin gele jodi kono somossa bumi bumi bhab mone hoy tahole test kore dekben

  • নামহীন
    নামহীন ২৯ এপ্রিল, ২০২৩ এ ১২:৩৪ PM

    2din sex korar por 3din er time a emcon khawar 1din por abr kono protection chara koyekbar sex hoyeche
    Akhn ki abr pill khawa lagbe???

    • Admin
      Admin ৩০ এপ্রিল, ২০২৩ এ ৪:৫২ PM

      নাহ খেতে হবেনা

  • নামহীন
    নামহীন ১ মে, ২০২৩ এ ১:০৩ PM

    সেক্স করার ৪ থেকে ৫ ঘন্টা পর ফেমিকন পিল মাত্র ১ টা খেলে প্রেগন্যান্ট হবার চান্স আছে কি?

  • নামহীন
    নামহীন ৮ মে, ২০২৩ এ ১:৫১ PM

    Amr March 17,2023 Period hoichew. Than April Month a period hoini. May 3,2023 bf r sathew intercourse korar 20/30min r moddew I-pill khyechi. Akon porjonto amr period hocchew na . Akon amr ki pregnancy hower chance achew ?? Plesssss janaben! Ar period regular korar jonno ki korte pari

  • নামহীন
    নামহীন ১৩ মে, ২০২৩ এ ২:১৫ PM

    No risk monthly koyta khawa jabe, 3/4 tar beshi khawa jabe ki. 10 din ba 7 din por por

  • নামহীন
    নামহীন ১৭ মে, ২০২৩ এ ৭:০৪ PM

    আমার সঙ্গীনির শেষ পিরিয়ড হয় ৬ এপ্রিল, এরপর তার আর পিরিয়ড হয় নি। আমরা ঘনিষ্ঠ হই ৬ মে। তার পিরিয়ড মোটামোটি রেগুলার ছিল (২৪-২৫ দিন)। কিন্তু ৬ মে এর আগে বা পরেই তার পিরিয়ড হয়ে যাওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। আমরা ঘনিষ্ঠ হলেও তার যোনিতে আমার পেনিস /স্পার্ম কোনোটিই প্রবেশ করাই নি। তবে কয়েকবার ঘর্ষন হয়ে থাকতে পারে। ৬ মে এর ৪ দিন পর (১২০ ঘন্টা আগে) সে পিউলি সেবন করে। তার এখোনো পিরিয়ড হচ্ছে না। তার কি কনসিভ করার সম্ভাবনা আছে? বা তার এখোনো পিরিয়ড না হওয়ার কি কারন হতে পারে?

  • নামহীন
    নামহীন ২২ মে, ২০২৩ এ ৫:৫৮ AM

    ভাই আমি পরপর ২ দিন পিল খাইতে ভুলে যায়...সহবাসের পর মনে পড়লে সাথে সাথে ৩টা পিল খায়।এখন কথা হলো নোরিক্স খায়লে কাজ করবে কিনা????????

  • নামহীন
    নামহীন ২৮ মে, ২০২৩ এ ১২:০৫ AM

    Ami sohobas korsilam aj k 4 din hobe birjo vitore geche naki bolte pari na amar period howar kotha chilo kal k akhono hoy nay... akhn ami ki kono pil khabo..??

    • Admin
      Admin ২৮ মে, ২০২৩ এ ৬:০১ AM

      Ak soptah opekka koren....tarpor test koren...tarpor osud khete paren..obosta onujayi

  • নামহীন
    নামহীন ৬ জুন, ২০২৩ এ ১০:৩৯ PM

    ইমারজেনসি পিল খাওয়া ছাইড়া দিলে কতদিন পর বাচ্চা হয়

  • নামহীন
    নামহীন ৮ জুন, ২০২৩ এ ৯:৩৫ PM

    Coitus er 1dinr mathy emcon 1 khele... pregnancy hoar kno possibility ase ??r semen vitore gese kina seta niye confused....akn ki kno voy ase?

    • Admin
      Admin ১৪ জুন, ২০২৩ এ ৯:৩৪ AM

      Sohobas er 3 diner modde khelei..hobe..r somossa hobe na. Jehetu pill khaise...r voyer kicu nei

  • নামহীন
    নামহীন ১১ জুন, ২০২৩ এ ২:২০ PM

    Emcon 1 khawar 6 din por olpo bedding hole pregnancy howar possibility ase? period er date Deri ase

    • Admin
      Admin ১৪ জুন, ২০২৩ এ ৯:৩৫ AM

      Emcon 1 sohobas er 3 diner modde khete hobe...jodi keye thake...tahole r somossa nei

    • নামহীন
      নামহীন ১৫ সেপ্টেম্বর, ২০২৩ এ ৬:০৩ AM

      ভাই আমি মাসে ৪থেকে ৫ দিন সহবাস করলে কি ওষুধ খেতে হবে
      জানা নেই

  • নামহীন
    নামহীন ১২ জুন, ২০২৩ এ ১০:০৮ PM

    একন কেউ কি আছেন,, রিপ্লাই দিবার মতো

  • নামহীন
    নামহীন ১২ জুন, ২০২৩ এ ১০:০৮ PM

    নামহিন

  • নামহীন
    নামহীন ১৪ জুন, ২০২৩ এ ৮:২৯ PM

    আমার পিরিয়ড এর ডেইট ছিলো মে মাসের ১৬ তারিখে।। জুনের ১তারিখ সহবাসের পর ২ঘন্টার মধ্যেই নরিক্স খেয়েছিলাম কিন্তু আবার ৬তারিখ থেকে ১৩ তারিখ পর্যন্ত স্বামী বেবি নেয়ার ট্রাই করেছিলেন কিন্তু আজ ১৪তারিখ ব্লাড দেখলাম৷ এটা কি সাইড ইফেক্ট নাকি মাসিক বুঝতেছিনা।৷ আমাদের ইচ্ছা ছিল এখন বেবি নেয়ার অই পিলের জন্য কোনো সমস্যা হয়েছে কি??

    • Admin
      Admin ১৮ জুন, ২০২৩ এ ২:৫৬ PM

      অতিরিক্ত পিল খেলে কখনো বাচ্চা নিতে সমস্যা দেখা দেয়। ২-৩ দিন অপেক্ষা করুন। দেখুন আরো ব্লাড বের হয় কিনা।

  • নামহীন
    নামহীন ১৬ জুন, ২০২৩ এ ২:০৮ PM

    মাসিকের সময় এক ফুটা দুই ফুটা প্রিরিয়ড যায় আর প্রচন্দ ব্যাথা৷ এখন কি করতে হবে

    • Admin
      Admin ১৮ জুন, ২০২৩ এ ২:৫৪ PM

      এইরকম পরিস্থিতিতে গাইনী বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে হবে।

  • নামহীন
    নামহীন ১৬ জুন, ২০২৩ এ ২:১১ PM

    মালিকের সময় এক ফুটা দুই ফুটা করে প্রিরিয়ড যায় আর প্রচন্দ ব্যাথা এখন কি করতে হবে

  • নামহীন
    নামহীন ১৬ জুন, ২০২৩ এ ১১:২৩ PM

    29 may te amader sex hoy tokhon vhitore ber hoise kina sure na.period er date hocce 13 tarik cilo oidin abar sex hoy oidin vhitore ber hoi cilo oidin emargency 72 hours er akta pil khawa hoi cilo... Ajke 16 tarik mane period er time 3 din gone already akhkn o period hoy ni.. Akhkn ki kora uchit?

    • Admin
      Admin ১৮ জুন, ২০২৩ এ ২:৫৭ PM

      Aro 1 soptah opekka koren...dekhen period hoy kina...na hole test kore dekben...

  • নামহীন
    নামহীন ৫ জুলাই, ২০২৩ এ ৯:০২ AM

    সহবাস করেছি ৭দিন হচ্ছে কিন্তু কোন পিল খাওয়ায় নাই এখন কি পিল খাওয়ালে গর্ভনিরোধক হবে বা সন্ধান আসবে না প্লিজ একটু হেল্প করবেন যত তাড়াতাড়ি সম্ভব???

    • Admin
      Admin ৫ জুলাই, ২০২৩ এ ৫:৪২ PM

      পিল খাওয়া যায় ৩ দিন বা কিছু আছে ৫ দিন এর মধ্যে খেতে হয় না হলে কাজ করেনা। এখন পিল খাওয়ালে কাজ হবেনা।

  • নামহীন
    নামহীন ৮ জুলাই, ২০২৩ এ ১০:৪৬ AM

    যদি সেক্স না করা হয় এবং যদি কেউ পিরিয়ড এর ৭-১০ দিন আগে ইমারজেন্সি পিল খায় তাহলে কি পিরিয়ড হবে?(কোনো ক্ষতি হবে?) এবং পিরিয়ড পিছানোর জন্য কি করতে হবে?

    • Admin
      Admin ২৭ জুলাই, ২০২৩ এ ৬:২৯ PM

      কারণ ছাড়া পিল কেন খাবেন সেটা আরো ক্ষতি হবে

  • নামহীন
    নামহীন ২৬ জুলাই, ২০২৩ এ ২:১৩ PM

    আমার স্ত্রী কে সহবাসের ৭২ ঘন্টার আগেই নোরিক্স -১ খাইয়ে দেই ।তারপর ওষধ খাওয়ার ৭ দিন পর ব্লিডিং আসতে শুরু করে অল্প অল্প করে এটা কি মাসিক ? ব্লিডিং এর সাত দিন হয়ে গেছে এখন ও অল্প অল্প ব্লিডিং আছে এখন কি এটা নিজে নিজে থেমে যাবে নাকি ডাক্তার দেখাতে হবে

    • Admin
      Admin ২৭ জুলাই, ২০২৩ এ ৬:৩১ PM

      যদি মাসিক এর সময় হয়ে থাকে আর ব্লাড যায় তাহলে মাসিক ও হতে পারে।।এক্ষেত্রে একটু অপেক্ষা করতে পারেন। অন্যথায় ডাক্তার দেখালে সব থেকে ভাল হবে

  • নামহীন
    নামহীন ২৭ জুলাই, ২০২৩ এ ১২:১১ AM

    পিরিয়টের সময় মিলিতো হইচি, মিলনের ২,৩ দিন পর ফেমিকন খাইচি ২১ দিন, লাল টেবলেট গুলো বাকি আচে, এবং মাসিকের ডেট ছিলো ২৫ তারিখ, মাসিক হয়নাই, এখন কি লাল টেবলেট গুলো খাবো, বা না খেলে কি কনসিভ করবো

    • Admin
      Admin ২৭ জুলাই, ২০২৩ এ ৬:৩২ PM

      যদি বাচ্চা না চান তাহলে খেয়ে যান আর চাইলে আপাতত অফ করে দিয়ে দেখতে পারেন কি অবস্থা

  • নামহীন
    নামহীন ১ আগস্ট, ২০২৩ এ ১:১৭ AM

    18july physical relation er por 19july emergency pill khawa hoyeche..then ekhono period hoini....emnite next period date chilo 6-8august r mddhe
    .
    er e majhe 31july abar physical relation hoise.ekhon ki pill abar arekta khete hobe?

  • নামহীন
    নামহীন ১ আগস্ট, ২০২৩ এ ১:১৯ AM

    18july physical relation er por 19july emergency pill khawa hoyeche..then ekhono period hoini....
    emnite next period date 6-8july chilo.

    er majhe 31july abar physical relation hoise.ekhon ki pill abar arekta khete hobe

  • নামহীন
    নামহীন ৪ আগস্ট, ২০২৩ এ ৫:১৩ PM

    baby test kaj kore milon er kotodin pore?

  • নামহীন
    নামহীন ৭ আগস্ট, ২০২৩ এ ১১:৪৪ PM

    Sex korar por emcon 1 khawano hoice tar 2 din por abr sex korce akhon ki pil abar khawaite hbe??

  • নামহীন
    নামহীন ১০ আগস্ট, ২০২৩ এ ৩:৩৫ PM

    আমি মাসিকের ৯তম দিনে সহবাস করি।প্রতি ঘন্টায় একবার করে প্রটেকশন ব্যবহার করে সহবাস করি।তিন ঘন্টায় ৩বার সহবাস করেছিলাম কিন্তু তৃতীয় বার প্রটেকশন ছিঁড়ে গিয়ে বীর্য ভিতরে পরে যাই এবং তার ৩০মিনিট পরেই একটি আইপিল সেবন করি। এর পরে ৫-৬ দিন আমার কোনো খারাপ লাগে নাই পরে একটু একটু খারাপ লাগছিলো পেট ব্যাথা করছিলো আর একবার বমিও করছিলাম ৯ দিন পর। আমার মাসিকের সময় ছিলো ৮-৯ তারিখ কিন্তু আমার এখনো পিরিয়ড হয় নি এবং এখন ১০ তারিখ আমার খুব পেট ব্যাথা করছে আর যৌনিতে জ্বালাপোড়া করতেছে।এখন এর লক্ষন কি প্রেগন্যান্সির ? প্লিজ দয়া করে উত্তর দিবেন ।ধন্যবাদ

    • Admin
      Admin ১১ আগস্ট, ২০২৩ এ ৪:৪৫ AM

      এখন এভাবে বলাটা মুশকিল। যেহেতু পিরিয়ড মিস তাই একটা টেস্ট করে দেখেন।

  • নামহীন
    নামহীন ২৭ আগস্ট, ২০২৩ এ ১১:০৬ AM

    আমার পার্টনারের সাথে প্রথম সহবাসের পর যোনী তে ১৫/২০ সেকেন্ড রেখে বের করে নিয়ে আসি,কোনো বীর্য বের হয়নি।পুর্বে যে কামরস বের হয়েছে সেটিও টিস্যু দিয়ে মুছে ফেলে যোনীর মধ্যে প্রবেশ করানো হয়েছিল।তো সে তার ২ ঘন্টার পর আই পিল ডিএস খেয়ে নেয়, সতর্কতা বশত।
    তার পিরিয়ডের ডেট ছিল ১৯ তারিখ,পিরিয়ড হয়নি জন্য আমরা ২০ তারিখ ভুলবশত কিচুক্ষনের জন্য ভুল টা করে ফেলি।
    আজ ২৭ তারিখ এখনো পিরিয়ড হয়নি।
    উল্লেখ্য ৮ তারিখে আমরা ফিঙ্গারিং করেছিলাম।তবে শিউর না আমার হাতে কামরস ছিল কিনা,সেটা যদি যেয়ে থাকে তাহলে কি সম্ভাবনা আছে?

Add Comment
comment url