প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম। ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায়।

প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম : প্রেগন্যান্সি কিট দিয়ে বর্তমানে ঘরে বসেই কেউ গর্ভবতী হলো কিনা তা খুব সহজেই নির্ভুল ভাবে জানা যায়। এটার ব্যবহার খুবই সহজ এবং নিজেই বাজার থেকে কিনে এনে নিজেই পরিক্ষা করতে পারবেন। যখন একটা নারী গর্ভধারণ করে তখন তার শরীরে বিটা এইচসিজি নামে একটি হরমোন তৈরি হয়, যেই হরমোনের উপস্থিতি প্রস্রাবে ও পাওয়া যায়। তাই প্রেগন্যান্সি কিট দিয়ে প্রস্রাবএর মাধ্যমে প্রেগন্যান্সি পরিক্ষা করা হয়। তাই চাইলেই ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায় জেনে নিজেই প্রস্রাব পরীক্ষার মাধ্যমে নির্ভুলভাবে জেনে নিতে পারেন।

প্রিয় পাঠক! আপনার যে কোন সমস্যা সমাধানের জন্য বা আপনার যে কোন প্রশ্নের উত্তর জানতে আমাদের প্রশ্ন-উত্তর সাইট Ask Panchmishali তে প্রশ্ন করুন।

পরিক্ষার মূল পদ্ধতি হল যখন একটা সন্তান গর্ভে আসে তখন যে শরীরে বিটা এইচসিজি হরমোন তৈরি হয় তা প্রস্রাবের মধ্যে তার উপস্থিত পাওয়া যায়। তখন প্রেগন্যান্সি কিটে প্রস্রাব নিয়ে টেস্ট করা হয়। এভাবে কিট দিয়ে পরিক্ষা করা হয়।

সহবাসের পর যখন মাসিক মিস হয় তখন নারীরা চিন্তিত হয়ে পরে।এর কারণ দুটি তা হল অনেকেই সন্তানের জন্য চেষ্টা করতেছেন কিন্তু বাচ্চা কনসিভ হচ্ছে না তাই হঠাৎ যখন মাসিক না হয় তখন ভাবে বাচ্চা কনসিভ হল কিনা। নাকি কোন সমস্যার কারনে মাসিক হচ্ছে না।

প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম। ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায়।

আবার অনেকেই আছে বাচ্চা নিতে চাচ্ছেন না কিন্তু সহবাসের পর যখন পিরিয়ড মিস হয় তখন তারা চিন্তিত হয়ে পরে যে বাচ্চা কনসিভ হল কিনা ওই সময় প্রেগন্যান্সি টেস্ট করে সেই চিন্তা থেকে মুক্তি পাওয়া যায়। তাই কিট দিয়েই ঘরে বসে নিজেই টেস্ট করতে পারেন।

আরো পড়ুনঃ মাসিক না হলে কি করবেন? দাম সহ জেনে নিন মাসিক হওয়ার ট্যাবলেট এর নাম

যেসব দম্পতিরা দীর্ঘদিন চেষ্টা করছেন বাচ্চা নেওয়ার কিন্তু বাচ্চা কনসিভ হচ্ছে না তাদের কাছে প্রতিটা দিনই কষ্টের মনে হবে। হঠাৎ যখন পিরিয়ড মিস হয় তখন তাদের চিন্তা আরো বেড়ে যায় যে এবার কি তাহলে "দুটো দাগ" আসবে খবর টা কি খুশির হবে নাকি আবারো হতাশ হতে হবে।

প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম। ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায়।

যারা মা হওয়ার চেষ্টায় আছেন তারা বুঝতে পারছেন আমি কোন দুটো দাগের কথা বলছি। প্রেগন্যান্সি কিট পরীক্ষা বিশ্বের সকল দেশের সকল নারীরাই সাধারন্ত এই পদ্ধর্তিতে প্রাথমিক ভাবে পরীক্ষা করে থাকেন। আমাদের দেশের নারীরাও এই প্রেগন্যান্সি কিট এর ব্যবহার করে থাকেন। 

মাসিক মিস হওয়ার পর শরীরে কোনও পরিবর্তন বুঝলে  আপনি আগে ঘরে বসেই প্রেগন্যান্সি কিট এর মাধ্যমে প্রাথমিক ভাবে টেস্ট করতে পারেন। তবে এক্ষেত্রে অনেকেই দ্বিধা দ্বন্ধে ভুগেন যে রেজাল্ট কি সঠিক হলো কিনা। তবে আপনি যদি  সঠিক সময় এবং নিয়ম মেনে যদি প্রেগন্যান্সি কিট ব্যবহার করেন, তার সঠিক হওয়ার সম্ভাবনা কিন্তু ৯৯ শতাংশ।

বাকি ১ শতাংশ নির্ভর করে ডাক্তারের উপর। প্রাথমিক ভাবে টেস্ট করার পর যদি পজিটিভ রেজাল্ট আসে তাহলে পরবর্তীতে কোন ক্লিনিক্যাল টেস্ট করিয়ে ১০০% নিশ্চিত হয়ে নিন। যাইহোক দীর্ঘ আলোচনা হলো এখন আমরা মূল বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। আর তা হল প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম। ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায়।

প্রেগন্যান্সি টেস্ট কিট কি?

কোন নারি অন্তঃসত্ত্বা বা গর্ভবতী হল কিনা একটি যন্ত্রের মাধ্যমে ঘরে বসেই প্রাথমিক পরিক্ষার মাধ্যমে জানতে পারে। সেই যন্ত্রটি কেই বলা হয় প্রেগন্যান্সি কিট

প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম

প্রেগনেন্সি টেস্ট কিটের নাম জানতে চায় অনেকেই। আসলে আমাদের দেশে কয়েকটি টেস্ট কিট আছে খুব পরিচিত। তা ছাড়াও আরো বিভিন্ন টেস্ট কিট রয়েছে। তবে যে গুলো বেশ পরিচিত সেই গুলোর কথাই বলবো। ৪ টি টেস্ট কিট এর কথা বলবো।

প্রেগন্যান্সি টেস্ট কিট এর নাম

1. Get Sure ( HCG Urine Pregnancy Test Cassettes)

কিনতে অর্ডার করুন এখানে

প্রেগনেন্সি টেস্ট কিট এর ছবি।প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম।
 
2. Good News ( Digital Cassette) 

কিনতে অর্ডার করুন এখানে

প্রেগনেন্সি টেস্ট কিট এর ছবি।প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম।

3. MAM CHECK

প্রেগনেন্সি টেস্ট কিট এর ছবি।প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম।


4. i-can
( One Step Pregnancy Test Kit)

অর্ডার করুন এখানে
 

প্রেগনেন্সি টেস্ট কিট এর ছবি।প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম।

প্রেগন্যান্সি টেস্ট কিট এর দাম

উল্লেখিত প্রথম ২ টি প্রেগন্যান্সি টেস্ট কিট এর দাম এক পিস ২০-৫০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। ৩য় টার দাম ৮০-১০০ টাকা এবং ৪র্থটার দাম ১০০ টাকার উপরে লাগবে। দাম এর তারতম্যের কারণ হল একেক জায়গায় একেক দোকানে একেক দাম রাখে  তাই এভাবে উল্লেখ করা হল।

 

মাসিক মিস হওয়ার কত দিন পর প্রেগন্যান্ট বোঝা যায়।

মাসিক মিস হওয়ার পর একটা বাচ্চা গর্ভে আসতে সময় লাগে ১০ -১৫ দিন। তখন কিছু প্রেগন্যান্সির লক্ষণ বুঝা যেতে পারে। ওই সময় টেস্ট করা যেতে পারে।  গর্ভধারণের ৬ সপ্তাহের মধ্যে প্রায় ৬০ ভাগ নারী গর্ভবতী হওয়ার লক্ষণ স্পষ্ট ভাবে বুঝতে পারে এবং ৭ সপ্তাহের মধ্যে ৯০ ভাগ মহিলারা গর্ভবতী হওয়ার লক্ষণ স্পষ্ট ভাবে বুঝতে পারেন যে তারা প্রেগন্যান্ট।

আরো পড়ুনঃ প্রথমবার গর্ভবতী হওয়া ১০ টি লক্ষণ।

মিলনের কত দিন পর প্রেগন্যান্সি টেস্ট করতে হয়

মিলনের পর একটা বাচ্চা কনসিভ হতে ২ সপ্তাহ সময় নেয়। যদি প্রেগন্যান্সির লক্ষণ বুঝা যায় তাহলে মিলনের ২ সপ্তাহ পর টেস্ট করতে পারেন। অন্যথায় সঠিক রেজাল্ট পাওয়ার জন্য ২১ দিন পর টেস্ট করা উচিৎ। আর যদি মিলনের পর পরই পিরিয়ড এর সময় হয় কখন পিরিয়ড মিস হয় এবং কিছু লক্ষণ প্রকাশ পায় তাহলে পিরিয়ড মিস হওয়ার এক সপ্তাহ বা ১০ দিন পর ও টেস্ট করতে পারেন। এক্ষেত্রে ও ২ সপ্তাহ পর টেস্ট করালে সঠিক রেজাল্ট পাওয়ার যায়।

ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায় বা প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের নিয়ম

প্রেগন্যান্সি কিট কিনে আনলেন কিন্তু ব্যবহার বা কিভাব টেস্ট করবেন তা জানেন না তাহলে তো লাভ নেই। অনেক টেস্ট কিট এর গায়ে ব্যবহার বিধি লেখা থাকে। সেটা ভাল করে বুঝে নিবেন। আমি প্রেগন্যান্সি কিট ব্যবহারের নিয়ম নিচে উল্লেখ করছি। আপনারা চাইলে তা অনুসরণ করতে পারেন।

প্রেগন্যান্সি টেস্ট করার সঠিক সময়

যাদের মাসিক নিয়মিত হয় তাঁরা মাসিক হওয়ার তারিখ পেরিয়ে যাওয়ার অন্তত এক সপ্তাহ বা আগের মাসিক এর থেকে ৩৫ দিন পার হওয়ার পর এই পরীক্ষা করবেন। আর যাদের মাসিক অনিয়মিত তারা গর্ভাবস্থার প্রাথমিক লক্ষণ বুঝতে পারলে তখন পরীক্ষা করুন।

যেভাবে প্রেগন্যান্সি টেস্ট করবেন

সকাল বেলার প্রথম প্রস্রাব দিয়ে পরীক্ষা করলে ভালো ও সঠিক রেজাল্ট আসার সম্ভবনা বেশি থাকে। অনেকেই হয়তো ভাবছেন সকালের প্রস্রাব কেন? বা অন্যান্য সময়ের প্রস্রাব দিয়ে করা যাবেনা?  হ্যা, অন্যান্য সময় বিকাল বা রাতে ও টেস্ট করতে পারেন তবে এর ফলাফল নির্ভুল আসার সম্ভাবনা কম থাকে। 

এর কারণ হল  বিশেষজ্ঞদের মতে, সকালের প্রথম যে প্রস্রাব টা হয় তা অন্যান্য সময়ের তুলনায় বেশি ঘন হয়ে থাকে। আর হরমোন (এইচসিজি)র উপাদানটি ওই সময়ই প্রস্রাবে বেশি পরিমাণে থাকে । যত বেলা গড়ায় ততই ইউরিন পাতলা হয় এবং তাতে (এইচসিজি)র উপস্থিতি ধীরে ধীরে কমতে থাকে। তাই রাতে প্রেগন্যান্সি টেস্ট করলে আপনি গর্ভবতী হলেও অনেক সময় রিপোর্ট নেগেটিভ আসতে পারে।

প্রথমে যে কোন একটা পাত্রে সকালের প্রস্রাব রাখবেন। তারপর টেস্ট কিট বের করবেন এবং তার একপাশে একটি ছিদ্র আছে তাতে ৩ ফুটা প্রস্রাব দিবেন। তারপর ৫ মিনিট অপেক্ষা করবেন।

আরো পড়ুনঃ   ঘন ঘন প্রস্রাব কেন হয়?  ঘন ঘন প্রস্রাব দূর করার ঘরোয়া উপায় 

প্রেগন্যান্সির রিপোর্ট কীভাবে বুঝবেন?

৫ মিনিট অপেক্ষা করার পর স্ট্রিপে একটি রঙিন রেখা বা লাইন দেখালে বুঝতে হবে প্রেগন্যান্সি নেগেটিভ বা আপনি অন্তঃসত্ত্বা নন। স্ট্রিপে পাশাপাশি দুটি রঙিন রেখা বা লাইন দেখালে বুঝতে হবে প্রেগন্যান্সি পজিটিভ, এমনকি একটি স্পষ্ট ও হালকা রেখা হলেও পজিটিভ ধরতে হবে অর্থাৎ আপনি অন্তঃসত্ত্বা।

প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম ও দাম। ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায়।

আর যদি কোনো রঙিন রেখা না দেখা যায়, তবে আপনার পরিক্ষা সঠিক হয়নি, পরীক্ষা বাতিল বলে ধরে নিতে হবে। একটা কিট দিয়ে দ্বিতীয় বার পরিক্ষা করা যাবেনা।  আবার আরেকটি স্ট্রিপ দিয়ে নতুন করে পরিক্ষা করতে হবে। ২০ মিনিট বা আধা ঘণ্টা পর নেগেটিভ ফলাফল যদি পজিটিভ দেখায় তাহলে ও রিপোর্টটি গ্রহনযোগ্য হবে না।

প্রেগন্যান্সি নেগেটিভ কিন্তু মাসিক হচ্ছে না?

প্রেগন্যান্সি কিট দিয়ে বাড়িতে টেস্ট করার পর রিপোর্ট নেগেটিভ এসেছে কিন্তু  মাসিক হচ্ছে না, তাহলে আপনি আরো এক সপ্তাহ অপেক্ষা করে পুনরায় পরীক্ষা করুন। এবারও যদি রেজাল্ট নেগেটিভ আসে তাহলে ডাক্তারের  সঙ্গে পরামর্শ করুন। প্রেগন্যান্সি ছাড়া আরো বিভিন্ন সমস্যার কারণেও মাসিক বন্ধ হতে পারে

আরো পড়ুনঃ মেয়েদের সাদাস্রাব দূর করার ঘরোয়া ঔষধ 

পরীক্ষার সঠিক তথ্য

প্রেগন্যান্সি কিট দিয়ে সঠিকভাবে টেস্ট করার পর প্রায় ৯৯ শতাংশ ক্ষেত্রে এই কিট নির্ভুল তথ্য দেয়। কিন্তু কিছু কারণে এটি ফলস পজিটিভ রেজাল্ট দেখাতে পারে। মানে আপনি প্রেগন্যান্ট নন, তবু ও পজিটিভ দেখাতে পারে । এর কারণ কয়েকটি হতে পারে।
১। আপনি যদি এইচসিজি হরমোনযুক্ত কোনো ওষুধ সেবন করেন।

২। কোনো কোনো রোগের কারণে এইচসিজি(HCG) হরমোন অতিমাত্রায় নিঃসৃত হয় (মোলার প্রেগন্যান্সি, কোরিওকারসিনোমা, আইলেট সেল টিউমার ইত্যাদি)।

৩। বাচ্চা গর্ভপাতের পরপর অথবা সন্তান জন্মের ৪ সপ্তাহের মধ্যে টেস্ট করলে পজিটিভ রেজাল্ট দেখাতে পারে। কারণ তখনো অতিরিক্ত হরমোন শরীরে থাকে।

৪। কিটের মেয়াদ শেষ হয়ে গেলে বা কিট ব্যবহার অযোগ্য হলে ভুল রেজাল্ট বা কোন রেজাল্টই না আসতে পারে।

রেজাল্ট ফলস নেগেটিভ হয় কেন?

অনেক সময়  উল্টোটাও হতে পারে। রেজাল্টড় নেগেটিভ দেখাচ্ছে কিন্তু আপনি প্রেগন্যান্ট । এমনটা হওয়ার কারণ হল যদি নির্ধারিত সময়ের আগেই টেস্ট করে ফেলেন অর্থাৎ মাসিকের নির্ধারিত তারিখের এক সপ্তাহ পার না হওয়ার আগেই যখন বাচ্চা গর্ভে আসে নায় তখন যদি টেস্ট করেন নেগেটিভ আসতে পারে। 

আবার যাঁরা প্রস্রাব ধরে রাখতে পারেন না বার বার প্রস্রাব করেন বা টেস্টের আগে প্রচুর পরিমানে পানি পান করলে প্রস্রাবে হরমোনের মাত্রা কমে যায় ফলে রেজাল্ট নেগেটিভ আসতে পারে।

শেষ কথা

প্রেগন্যান্সি টেস্ট কিট দিয়ে ঘরে বসে টেস্ট করা সহজ। তবে কিট দিয়ে টেস্ট করার পর রিপোর্ট পজিটিভ আসার পর সব থেকে ভাল হবে ডাক্তারের  সঙ্গে পরামর্শ করা। ডাক্তার হয়তো রক্তের কিছু সাধারণ পরীক্ষা আর আল্ট্রাসনোগ্রাম করতে দিবেন। সন্দেহ হলে ল্যাবরেটরিতে গিয়ে আবার প্রস্রাব পরীক্ষা করে নিতে পারেন। এতে সব সন্দেহ দূর হবে এবং নিশ্চিত থাকতে পারবেন। ধন্যবাদ

প্রিয় পাঠক! আপনার যে কোন সমস্যা সমাধানের জন্য বা আপনার যে কোন প্রশ্নের উত্তর জানতে আমাদের প্রশ্ন-উত্তর সাইট Ask Panchmishali তে প্রশ্ন করুন।


Next Post Previous Post
52 Comments
  • নামহীন
    নামহীন ২৭ সেপ্টেম্বর, ২০২২ এ ১২:৪৪ AM

    ভাইয়া আমার আগের মাসে 22 তারিখ মাসিক হলো, তবে এই মাসে এখনো হয়নি, এজন্য কি ঔষধ খেলে মাসিক হবে

    • Admin
      Admin ২৭ সেপ্টেম্বর, ২০২২ এ ৯:০১ AM

      আপনি আরো ৩-৪ দিন অপেক্ষা করুন। যদি না হয় তাহলে Normens ট্যাবলেট খেতে পারেন।

    • নামহীন
      নামহীন ১৮ অক্টোবর, ২০২২ এ ৮:৩৬ AM

      Tab.Normens -5mg
      1+1+1......21day দিন খাওয়ার পর বন্ধ করে দিবে। বন্ধ করার ১ সপ্তাহের মধ্যে মাসিক হবে।
      মাসিক হওয়ার ৩য় দিন থেকে আবার
      1+1+1......21day দিন খাওয়ার পর বন্ধ করে দিবে। বন্ধ করার ১ সপ্তাহের মধ্যে মাসিক হবে।
      মাসিক হওয়ার ৩য় দিন থেকে আবার
      1+1+1....21 দিন খাবে। এর পর থেকে মাসিক নিয়মিত হবে।

    • Admin
      Admin ১৮ অক্টোবর, ২০২২ এ ২:৪৭ PM

      ধন্যবাদ

    • নামহীন
      নামহীন ৩ জানুয়ারী, ২০২৩ এ ৮:৫৬ PM

      ভাই নিয়মিত হওয়ার জন্য কী দুই মাস খেতে হবে ওষুধ ,একই বিষয় দুইবার বুঝতে একটু কষ্ট হচ্ছে,

    • Admin
      Admin ৫ জানুয়ারী, ২০২৩ এ ৩:১৫ AM

      আপনি কোন কিছু বুঝতে সমস্যা হলে আমাদের ফেসবুক পেইজে মেসেজ করুন।

    • নামহীন
      নামহীন ২ মার্চ, ২০২৩ এ ৮:১১ AM

      মিন্স হচ্ছে না কি করব

    • Admin
      Admin ২ মার্চ, ২০২৩ এ ২:৫১ PM

      বিস্তারিত বলুন। না হয় ডাক্তার দেখান।

  • নামহীন
    নামহীন ২২ অক্টোবর, ২০২২ এ ১:২৫ AM

    3 মাস মাসিক হয় না।
    কি করবো বলুন

    • Admin
      Admin ২২ অক্টোবর, ২০২২ এ ১১:০১ PM

      গাইনী বিশেষজ্ঞ ডাক্তার দেখান। না হয় ঔষধ খেয়ে দেখতে পারেন।

  • নামহীন
    নামহীন ২৮ অক্টোবর, ২০২২ এ ৯:৪৯ PM

    সেক্স করিনি। হাত থেকে কামরস যোনিতে লাগার কারনে কি প্রেগন্যান্ট হবার সম্ভাবনা আছে?

    • Gainer
      Gainer ১৪ ডিসেম্বর, ২০২২ এ ১২:২২ PM

      kamros aslo koi thake ata agy jana osit
      Kam ros asly jonity na hat dawa osit

  • নামহীন
    নামহীন ২২ নভেম্বর, ২০২২ এ ৬:১৩ AM

    Ami goto mashe sohbaser por 15 tarikh period hoici,,,kintu ei mashe date over hoye gece 7 din,,tobe er moddhe kono sohbas hoyni,,,,ei khetre ki Korte pari.....

    • Admin
      Admin ২২ নভেম্বর, ২০২২ এ ২:৫৯ PM

      R koyekdin opekka koren...jodi na hoy tahole period howar teblet khete paren..... R postikor khabar khan..

  • নামহীন
    নামহীন ২ ডিসেম্বর, ২০২২ এ ৫:১৯ PM

    Pray 1 mas 28 din holo masik hosse na..........bt masik thik howar por din e sohobas korsilam..... Akhn uoay???

    • Admin
      Admin ৩ ডিসেম্বর, ২০২২ এ ৭:৫১ PM

      Apni age test koren.. Pregnancy positive kinaa....pregnancy positive hole to masik hobe naa...tai age apnk nischit hote hobe...apni gorvoboti kinaaa....tai age test korun.

  • নামহীন
    নামহীন ২১ ডিসেম্বর, ২০২২ এ ৯:৫৭ PM

    আমি আমার প্রেমিকার ১১ তারিখে মাসিক হয় কিন্তু আজ ২১ তারিখ এখনো মাসিক হয় নি রোমান্স । রতে যেতে হঠাৎ যোনির বিতরে বীর্য নির্গত হয় এবং কনফিউজড আছি ।প্রেগন্যান্সির রিপোর্ট করে একটি লাল দাগ আসছে এখন এম এম কিট খাবারের পর খায়ছে কোনো স‍মস‍্যা হবে কি

    • Admin
      Admin ২৩ ডিসেম্বর, ২০২২ এ ২:১৭ AM

      প্রথমত অন্যায় কাজ করে একটা মেয়ের জীবন নষ্ট করলেন। তারপর প্রেগন্যান্ট কিনা ভালভাবে না বুঝে এমএমকিট খাওয়ালেন। আগে আপনার উচিৎ ছিল ভালভাবে টেস্ট করে নিশ্চিত হওয়া প্রেগন্যান্ট কি না। এখন খাওয়াইছেন অপেক্ষা করেন। কোন সমস্যা হয় কিনা। যদি কোন সমস্যা দেখা দেয় তাহলে দ্রুত ডাক্তারের শরণাপন্ন হতে হবে।

    • নামহীন
      নামহীন ৬ জানুয়ারী, ২০২৩ এ ১২:০০ AM

      Vaiya Ami bibahito ...Ami goto maser 16 tarikh sex kori...amar period er date chilo 1 tarikh kintu akhono period hocche na...ekhetre ki pregnant howar somvabona ache....r Ami akhn baccha nite ready na... pregnancy positive asle m m kit khawa koto tuku thik hbe plz rply

    • Admin
      Admin ১৩ জানুয়ারী, ২০২৩ এ ৮:৩২ AM

      Apni age test korun. Test kore positive asle tokn khete paren. Koto ta thik hobe bolte ai osud er parso potikria ase. Ai osud gulo na khawai valo. Bacca nite na chaile tkn r ki korben. Tai apni doctor dekhie doctor er sate poramorso kore tarpor khete paren

  • নামহীন
    নামহীন ৫ জানুয়ারী, ২০২৩ এ ১০:১৮ AM

    আমাদের মিলন হয়েছে গত মাসের ১৭ তারিখ, পিরিয়ড হওয়ার ডেট তার ২২ তারিখ ছিলো কিন্তু এখনো হয় নি। প্রেগন্যান্সির টেস্ট কবে করালে ভালো হবে এবং যদি প্রেগন্যান্ট হয় সেইখেত্রে নষ্ট করার উপায় কি যেখানে তার কষ্ট কম হবে?

    • Admin
      Admin ১৩ জানুয়ারী, ২০২৩ এ ৮:৩৪ AM

      আপনি তো এখনি করতে পারেন। যখন পিরিয়ড মিস হল তখনই করা উচিৎ ছিল । বাচ্চা নষ্ট করা ঠিক না। রেখেদেন ভাল হবে। অনেক ঔষধ আছে, এমএম কিট আছে। তবে ডাক্তারের পরামর্শ নিয়ে তারপর যে কোন ঔষধ খেতে পারেন।

  • নামহীন
    নামহীন ১৯ জানুয়ারী, ২০২৩ এ ১:৩৫ AM

    ভাইয়া আমি ১০ দিন আগে সহবাস করছি এবং তখন নরেট পিল খাইছি এখন শরীর খুব কারাপ লাগে আমি কী করতে পারি

    • Admin
      Admin ১৯ জানুয়ারী, ২০২৩ এ ৪:৫৯ AM

      পিল খাওয়ার পর এইরকম বিভিন্ন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। আপনি পুষ্টিকর খাবার খান। যদি সমস্যা মারাত্মক মনে হয় তাহলে ডাক্তার দেখান সব থেকে ভাল হবে।

  • নামহীন
    নামহীন ২৪ জানুয়ারী, ২০২৩ এ ৮:১৫ PM

    আসসালামু আলাইকুম। ভাইয়া আমার ডিসেম্বরের ১০ তারিখে লাস্ট পিরিয়ড হয় এরপর আর হয়নি, আমার পিরিয়ড ইরেগুলার কিন্তু ডিসেম্বরের আগের ৩ মাস পিরিয়ড ঠিক টাইমে হইছে আলহামদুলিল্লাহ, অক্টোবরের ৬ তারিখ, নভেম্বরের ৯তারিখ, ডিসেম্বরের ১০ তারিখে আমার পিরিয়ড হয়। আমার স্বামী জানুয়ারীর ১৯ তারিখে দেশের বাহিরে গেছে, ১৮ তারিখে আমাদের সহবাস হয়। এখন কি পরিক্ষা করলে সঠিক রেজাল্ট পাবো? আমি বাচ্চার জন্য ট্রাই করছি। প্লিজ রিপ্লাই।

    • Admin
      Admin ২৪ জানুয়ারী, ২০২৩ এ ১১:৫২ PM

      আপনি টেস্ট করে দেখেন। বাসায় বসে টেস্ট কিট এর মাধ্যমে পরিক্ষা করে দেখুন। আপনার কি মনে হয় কোন লক্ষণ বুঝা যায় কিনা। তা দেখে অবস্থা বুঝে এবং টেস্ট করে দোখেন জানতে পারবেন।

  • নামহীন
    নামহীন ৫ ফেব্রুয়ারী, ২০২৩ এ ১:১৪ AM

    ভাইয়া অামার মাসিক রেগুলার বাচ্চা নেয়ার ট্রাই করছি দেখা যাচ্ছে এই মাসে মাসিকের ডেইট ৪দিন পার হয়ে গেছে মাসিক হয় নি। বাপতেছি কিছুদিন পরে প্রেগন্যান্সি টেস্ট করব
    কিন্তু হঠাৎ প্রেগন্যান্সি টেস্ট করার অাগেই অামরা অাবার সহবাস করে ফেলছি এতে কি প্রেগন্যান্সির কোনো ক্ষতি হবে?? বা এই সমই সহবাস করা যাবে কি?

    • Admin
      Admin ২২ ফেব্রুয়ারী, ২০২৩ এ ৬:৩০ AM

      উচিৎ ছিল দেখা পজিটিভ হয়েছে কিনা। অনেক সময় আবার সহবাসের কারণে নষ্ট হয়ে যায়। আবার না ও হতে পারে

    • সাঈদা
      সাঈদা ১৪ এপ্রিল, ২০২৩ এ ৫:০৮ PM

      আসসালামু আলাইকুম স্যার
      স্যার আমি ৩ মাস হয় মাসিক বন্দ হয়ে গেছে,,,,এখন ও হয়নি আমি ডাক্তার দেখালাম ডাক্তার সাহেব বললেন আলতাসোনো করাবার জন্য,,,আমি চেস্ট করানোর পড় ডক্টর সাহেব বললেন আপনি প্রেগনেট ২ মাস হইছে
      কিন্তু কোন বমি বা গন্দ হচ্ছে না,,,তা ছাড়া আমি বিবাহিত না আমি একজন অতিবাহিত মহিলা এখন আমি কি করব স্যার আমি ফেমেলিতে কিভাবে মুখ দেখাব,,,আমি কোন ছেলের সাথে মেলামেশা করিনি স্যার তারপর ও আমার এই সমস্যা,,, এখন যদি আমি গর্ব নষ্ট করতে চাই তাহলে কি এম এম কিট ঔষধ খেতে পারি না কি করব স্যার ছোট্ট বোন মনে করে আমাকে সঠিক বাচার রাস্তা দেখিয়ে দিন প্লিজ স্যার

  • নামহীন
    নামহীন ২২ ফেব্রুয়ারী, ২০২৩ এ ১:০০ AM

    ভাইয়া আমার গালফেনড এর ২৫ তারিখে পিরিয়ডে হইছিলো তার পরে ১৩ তারিখে রাত সহবাস হয় তবে আমার মনে হয় মাল ভিতরে বের হওয়াও অনেক আগে বাদ দিয়ে দিছি।ও বললো তার নাকি পেটে বেথা করছে।সহবাসের মাতরো ৯ দিন হইছে। কি করবো বলেন পিলিজ

    • Admin
      Admin ২২ ফেব্রুয়ারী, ২০২৩ এ ৬:২৯ AM

      এখন টেস্ট করেন দেখেন পজিটিভ কি না। তারপর চিকিৎসা আগে তো শিউর হতে হবে।

    • নামহীন
      নামহীন ২৭ মার্চ, ২০২৩ এ ৭:৫০ PM

      Hmm dhorlam prosetive dekhalo se khetre ki hobe,ar kit e vul o to dekhate pare
      Tai dhoro bachaa nite chay na bachaa ta misscarage korar upay please 🥺 bolle valo hoy

  • নামহীন
    নামহীন ২৭ ফেব্রুয়ারী, ২০২৩ এ ১০:২১ AM

    আসসালামুয়ালাইকুম ভাইয়া,,, ভাইয়া আমার স্বামীর সাথে আমার সহবাস হয় জানুয়ারি 25 তারিখ তারপর 26 তারিখে পিরিয়ড হয় এক্ষেত্রে কি প্রেগন্যান্ট হবার সম্ভাবনা আছে পিরিয়ড এর ফেব্রুয়ারি 26 তারিখ আবার এসেছে কিন্তু পিরিয়ড হয়নি,, আমি কি প্রেগন্যান্ট নাকি কিছুদিন অপেক্ষা করলে পিরিয়ড হবে দয়া করে বলবেন একটু

    • নামহীন
      নামহীন ৭ জুন, ২০২৩ এ ৯:২৯ AM

      ভাইয়া সেম প্রবলেম আমারো রিপ্লাই করবেন প্লিজ,,আসসালামুয়ালাইকুম ভাইয়া,,,নরমালি আমার পিরিয়ড রেগুলার, ভাইয়া আমার স্বামীর সাথে আমার সহবাস হয় মে মাসের ১ তারিখ,আমার পিরিয়ডের ডেট ছিল মে মাসের ৪ তারিখ, কিন্তু সহবাসের পরের দিন মানে ২ মে আমার পিরিয়ড শুরু হয়, এক্ষেত্রে কি প্রেগন্যান্ট হবার সম্ভাবনা আছে এখন জুন মাসের ৭ তারিখ এসেছে কিন্তু পিরিয়ড হয়নি,, আমি কি প্রেগন্যান্ট নাকি কিছুদিন অপেক্ষা করলে পিরিয়ড হবে দয়া করে বলবেন একটু

  • নামহীন
    নামহীন ২৮ ফেব্রুয়ারী, ২০২৩ এ ১১:৫১ PM

    ভাইয়া আমার স্ত্রীর সাথে ফেব্রুয়ারীর ৪ তারিখ সহবাস করি। আজ ২৮ফেব্রুয়ারী পর্যন্ত তার মাসিক হয়নি। সে এতো তাড়াতাড়ি বাচ্ছা নিতে চায় না। এখন আমাদের করনীয় সম্পর্কে একটু জানাবেন।

  • নামহীন
    নামহীন ১৩ মার্চ, ২০২৩ এ ১২:৫৩ AM

    আমার সঙ্গীর সাথে মিলিতো হই মাসিকের ২ দিন পর ,, কিন্তু আমরা প্রোটেক্ট ব্যাবহার করিনাই,, বীর্য ও ভিতরে যায়নাই,,,, এখন ওর পিরিয়ডের ২১ দিন চলে,, কিন্তু তার বুমি ভাব আর, শরীর দুর্বল, তাহলে কি কনসিভ হইচে

    • Admin
      Admin ১৫ এপ্রিল, ২০২৩ এ ১০:২৫ PM

      হতে পারে

    • নামহীন
      নামহীন ২৮ জুলাই, ২০২৩ এ ১০:০৫ PM

      ভাইয়া আমার এক মাসে ৩ বার পিরিয়ড হয়েছে,, কিন্তু আমার শরীরে পরিবর্তন হয়েছে আমার বমি বমি,, ভাব আসে,, খুব ক্লান্ত লাগে,,কিছু খেতে পারি না,,,মনে হয় পেগন্ট,তবে এবার আমার পিরিয়ড ঠিক হয় নি,এটা নিয়ে চিন্তা আছি

  • সাঈদা
    সাঈদা ১৪ এপ্রিল, ২০২৩ এ ৫:০৬ PM

    আসসালামু আলাইকুম স্যার
    স্যার আমি ৩ মাস হয় মাসিক বন্দ হয়ে গেছে,,,,এখন ও হয়নি আমি ডাক্তার দেখালাম ডাক্তার সাহেব বললেন আলতাসোনো করাবার জন্য,,,আমি চেস্ট করানোর পড় ডক্টর সাহেব বললেন আপনি প্রেগনেট ২ মাস হইছে
    কিন্তু কোন বমি বা গন্দ হচ্ছে না,,,তা ছাড়া আমি বিবাহিত না আমি একজন অতিবাহিত মহিলা এখন আমি কি করব স্যার আমি ফেমেলিতে কিভাবে মুখ দেখাব,,,আমি কোন ছেলের সাথে মেলামেশা করিনি স্যার তারপর ও আমার এই সমস্যা,,, এখন যদি আমি গর্ব নষ্ট করতে চাই তাহলে কি এম এম কিট ঔষধ খেতে পারি না কি করব স্যার ছোট্ট বোন মনে করে আমাকে সঠিক বাচার রাস্তা দেখিয়ে দিন প্লিজ স্যার

  • সাঈদা
    সাঈদা ১৪ এপ্রিল, ২০২৩ এ ৫:০৬ PM

    আসসালামু আলাইকুম স্যার
    স্যার আমি ৩ মাস হয় মাসিক বন্দ হয়ে গেছে,,,,এখন ও হয়নি আমি ডাক্তার দেখালাম ডাক্তার সাহেব বললেন আলতাসোনো করাবার জন্য,,,আমি চেস্ট করানোর পড় ডক্টর সাহেব বললেন আপনি প্রেগনেট ২ মাস হইছে
    কিন্তু কোন বমি বা গন্দ হচ্ছে না,,,তা ছাড়া আমি বিবাহিত না আমি একজন অতিবাহিত মহিলা এখন আমি কি করব স্যার আমি ফেমেলিতে কিভাবে মুখ দেখাব,,,আমি কোন ছেলের সাথে মেলামেশা করিনি স্যার তারপর ও আমার এই সমস্যা,,, এখন যদি আমি গর্ব নষ্ট করতে চাই তাহলে কি এম এম কিট ঔষধ খেতে পারি না কি করব স্যার ছোট্ট বোন মনে করে আমাকে সঠিক বাচার রাস্তা দেখিয়ে দিন প্লিজ স্যার

  • সাঈদা
    সাঈদা ১৪ এপ্রিল, ২০২৩ এ ৫:০৬ PM

    আসসালামু আলাইকুম স্যার
    স্যার আমি ৩ মাস হয় মাসিক বন্দ হয়ে গেছে,,,,এখন ও হয়নি আমি ডাক্তার দেখালাম ডাক্তার সাহেব বললেন আলতাসোনো করাবার জন্য,,,আমি চেস্ট করানোর পড় ডক্টর সাহেব বললেন আপনি প্রেগনেট ২ মাস হইছে
    কিন্তু কোন বমি বা গন্দ হচ্ছে না,,,তা ছাড়া আমি বিবাহিত না আমি একজন অতিবাহিত মহিলা এখন আমি কি করব স্যার আমি ফেমেলিতে কিভাবে মুখ দেখাব,,,আমি কোন ছেলের সাথে মেলামেশা করিনি স্যার তারপর ও আমার এই সমস্যা,,, এখন যদি আমি গর্ব নষ্ট করতে চাই তাহলে কি এম এম কিট ঔষধ খেতে পারি না কি করব স্যার ছোট্ট বোন মনে করে আমাকে সঠিক বাচার রাস্তা দেখিয়ে দিন প্লিজ স্যার

  • সাঈদা
    সাঈদা ১৪ এপ্রিল, ২০২৩ এ ৫:০৭ PM

    আসসালামু আলাইকুম স্যার
    স্যার আমি ৩ মাস হয় মাসিক বন্দ হয়ে গেছে,,,,এখন ও হয়নি আমি ডাক্তার দেখালাম ডাক্তার সাহেব বললেন আলতাসোনো করাবার জন্য,,,আমি চেস্ট করানোর পড় ডক্টর সাহেব বললেন আপনি প্রেগনেট ২ মাস হইছে
    কিন্তু কোন বমি বা গন্দ হচ্ছে না,,,তা ছাড়া আমি বিবাহিত না আমি একজন অতিবাহিত মহিলা এখন আমি কি করব স্যার আমি ফেমেলিতে কিভাবে মুখ দেখাব,,,আমি কোন ছেলের সাথে মেলামেশা করিনি স্যার তারপর ও আমার এই সমস্যা,,, এখন যদি আমি গর্ব নষ্ট করতে চাই তাহলে কি এম এম কিট ঔষধ খেতে পারি না কি করব স্যার ছোট্ট বোন মনে করে আমাকে সঠিক বাচার রাস্তা দেখিয়ে দিন প্লিজ স্যার

  • নামহীন
    নামহীন ১৭ মে, ২০২৩ এ ৬:৩৭ PM

    আমার গার্লফ্রেন্ডের শেষ মাসিক শুরু হয় ৬ এপ্রিল, আমি তার সাথে ঘনিষ্ঠ হই ৬ মে। যদিও এসময় আমি তার যোনির তে পেনিস প্রবেশ করাইনি, তবে কিছু কিছু সময় ঘর্ষন হতে পারে। স্পার্মও তার যোনিতে ঢুকে নি। তার পিরিয়ড মোটামোটি রেগুলার ছিল (২৪-২৫ দিন)। কিন্তু ৬ এপ্রিলের পর থেকে ৪০ দিন প্রায় হয়ে যাচ্ছে তার পিরিয়ড হচ্ছে না। আমরা ঘনিষ্ঠ হওয়ার ৪ দিন পর (১২০ ঘন্টা আগে) সে পিউলি সেবন করে। এক্ষেত্রে কি তার কনসিভ করার সম্ভাবনা আছে?

    • Admin
      Admin ১৯ মে, ২০২৩ এ ৩:২১ AM

      কনসিভ করার সম্ভাবনা নেই। তবে তার যদি মনে হয় সে প্রেগন্যান্ট বা কোন লক্ষণ দেখা দেয় তাহলে টেস্ট করে দেখতে হবে

  • নামহীন
    নামহীন ২৯ মে, ২০২৩ এ ১২:১৬ AM

    আমার ওয়াইফ এর সাথে মিলন হয়েছে এপ্রিল মাসের ৩০ তারিখ মিলনের পর পরই ইমারজেন্সি পিল খেয়েছিল সে এবং সময় মত (মে মাসের ১১ তারিখ) তার পিরিয়ড ও হয়েছে এবং পিরিয়ড চলাকালীন অতিরিক্ত ব্লাড ও গিয়েছে।কিন্তু পিরিয়ড শেষ হওয়ার পর থেকেই তার মধ্যে প্রেগ্ন্যাসির লক্ষণ দেখা যাচ্ছে। যেমন বমি বমি ভাব হওয়া দূবল লাগা। এখন সে কি প্রেগন্যান্ট হতে পারে?

    এখনও প্রেগ্ন্যাসির টেস্ট করা হয়নি মিলনের ১ মাস হচ্ছে।

  • নামহীন
    নামহীন ২৯ মে, ২০২৩ এ ৮:৩২ PM

    ভাই আমার স্ত্রীর সাথে সহবাস করার ৫ দিন পর পেরিয়োড এর ডেট অর্থাত ২৫ তারিখ কিন্তু আজ ২৯ তারিখ কিন্তু পেরিয়োড হয়নি একনো এখন টেস্ট করা যাবে? না আরো কিছু দিন পর করবো একটু জানালে খুশি হতাম

  • নামহীন
    নামহীন ২১ জুন, ২০২৩ এ ৪:২৫ PM

    অসংখ্য ধন্যবাদ

  • নামহীন
    নামহীন ১৬ জুলাই, ২০২৩ এ ১০:২০ PM

    ভাইয়া আমার বান্ধবীর 17 তারিখে পিরিয়ড কিন্তু 16 তারিখে সহবাস করেছে সহবাস করার পর নোরিক্স খাইছে তার কি কোন সমস্যা হবে

  • নামহীন
    নামহীন ১৯ আগস্ট, ২০২৩ এ ৩:৩০ PM

    ১০-১৩ তারিখ মাসিক হয়,১৭ তারিখ সহবাস করি,কিন্তু ১৯ তারিখ পার হয়ে যাচ্ছে মাসিক হয় নি, এখন টিস্ট করার সঠিক টাইম? রেজাল্ট নেগেটিভ আসলে মাসিক হওয়া জন্য কি করবো,আর পজেটিভ আসলে বাচ্চা নষ্ট করার জন্য কি করবো, প্লিজ ভাই?????

  • নামহীন
    নামহীন ২৪ আগস্ট, ২০২৩ এ ২:৪১ AM

    আমি গত মাসে সহবাস করি, পিরিয়ড চলা কালীন কনডম ও ব্যাবহার করি,কিন্তু তখন মনে একটু করে কনডম ফেটে গিয়েছিল! কিন্তু তেমন একটা গুরুত্ব দি নি আজকে ২৩ তারিখ আমার পিরিয়ড ডেইট পিরিয়ড এর লক্ষণ দেখছি না, ভয়ে আছি কী করা যাই??

  • নামহীন
    নামহীন ১৮ সেপ্টেম্বর, ২০২৩ এ ১২:৪০ AM

    ভাই কত দিন মাসে সহবাস করতে হয় বাচ্চা নেয়ার জন্য

  • নামহীন
    নামহীন ১৮ সেপ্টেম্বর, ২০২৩ এ ১২:৪০ AM

    ভাই কত দিন মাসে সহবাস করতে হয় বাচ্চা নেয়ার জন্য

Add Comment
comment url