টেলিটক নাম্বার দেখার উপায়।টেলিটক ব্যালেন্স চেক ও টেলিটক সিমের দাম।

টেলিটক নাম্বার দেখার উপায় :টেলিটক সিম হল আমাদের দেশের সরকারি সিম। এই সিমের গ্রাহক যদিও অন্যান্য সিমের তুলনায় কম কিন্তু দিন দিন এর গ্রাহক বৃদ্ধি পাচ্ছে। টেলিটক ই একমাত্র সিম যেই সিমে ৫-জি চালু হয়েছে। কিন্তু এই সিমের ব্যবহার কম হওয়ায় আমরা তার কোড গুলো সম্পর্কে তেমন জানিনা। যার ফলে আমরা মাঝে মধ্যে বিপদের সম্মুখীন হয়ে পরি।

আমাদের মধ্যে যারা টেলিটক সিম ব্যবহার করি তাদের জন্য টেলিটক নাম্বার দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। পাশাপাশি অন্যান্য কোড গুলো ও শেয়ার করবো। সব কিছু জানতে সম্পূর্ণ আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়ুন।

টেলিটক নাম্বার দেখার উপায়।

বাংলাদেশে বেশ কয়েকটি সিম অপারেটর কোম্পানি রয়েছে। এরমধ্যে গ্রামীনফোন, বাংলালিংক, রবি,  এয়ারটেল।  অন্যান্য সিম অপারেটর গুলোতে তাদের নির্দিষ্ট একটি নাম্বার ডায়াল করলেই সেই সিমের নাম্বার দেখা যায়

কিন্তু টেলিটক সিম যদিও সেটা বাংলাদেশের সরকারি সিম কিন্তু সেটা এমন একটি অপারেটর যেখানে আপনারা মাঝে মধ্যে একটি মাত্র নাম্বার ডায়াল করে নম্বরটি দেখতে পারবেন না। তখন যদি আপনার টেলিটক সিমের নাম্বারটি ভুলে যান তাহলে আপনি বেশ কিছু ঝামেলায় পরবেন এবং এই নাম্বারটি ব্যবহার করতে আপনি বিভিন্ন ধরনের সমস্যায় পড়বেন।

টেলিটক নাম্বার দেখার উপায়।

তাই আপনার যদি টেলিটক নাম্বারটি মনে না থাকে ভুলে যান তাহলে আপনারা টাকা রিচার্জ থেকে শুরু করে কোন এমবি বা মিনিট কিনতে বা আপনার নাম্বার টা কাউকে বলতে ও পারবেন না। তখন লজ্জায় ও পড়তে হবে আপনাকে। টেলিটক সিম সরকারি হলে ও জনপ্রিয়তা কম থাকায় মানুষ কম ব্যবহার করে এই সিমটি।

তাই দেখা যায় অনেক সময় দীর্ঘদিন ব্যবহার না করায় নাম্বার সহ অন্যান্য সকল কোড ই ভুলে যায়। প্রায় সময় অন্যান্য সিমের মত একটি কোড দিয়েই নাম্বার জানতে সমস্যা হয়। তাই এই সমস্যায় পড়লে আপনি টেলিটক সিমের নাম্বার দেখার জন্য আরো কয়েক ধরনের পদ্ধতি রয়েছে যার মাধ্যমে আপনি টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা ৫টি অ্যাপ 

তাই আজকের এই আর্টিক্যালে টেলিটক সিমের নাম্বার দেখার সকল পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো এবং পাশাপাশি এর সকল কোড অর্থাৎ টেলিটক ব্যালেন্স চেক করার, এমবি দেখার, মিনিট চেক, সিমের দাম ও কাস্টমার কেয়ার নাম্বার সহ আলোচনা করবো। তাই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

টেলিটক সিমের নাম্বার দেখার পদ্ধতি

টেলিটক সিমের নাম্বার দেখার প্রথম পদ্ধতি

একটি কোড ডায়ালের মাধ্যমে টেলিটক নাম্বার টি দেখতে পারবেন। কোড ডায়ালের মাধ্যমে টেলিটক নাম্বার দেখার জন্য আপনার মােবাইলের ডায়াল প্যাড  থেকে * 551# লিখে ডায়াল করুন। তারপর কিছু সময় লোডিং নিবে একটু অপেক্ষা করার পরে নতুন একটি পপ-আপ শো করবে। তাতে আপনার টেলিটক সিমের নাম্বারটি দেখতে পারবেন।

টেলিটক সিমের নাম্বার দেখার দ্বিতীয় পদ্ধতি

কখনো কখনো উপরের পদ্ধতিতে নাম্বার দেখায়না সমস্যা দেখায়। তখন কিভাবে দেখবেন। তখন আপনাকে আরেকটি পদ্ধতিতে নাম্বার দেখার চেষ্টা করতে হবে। এই পদ্ধতিটা হল আপনাকে প্রথমে আপনার মেসেজ অপশনে গিয়ে tar লিখবেন। তারপর মেসেজটি 222 নাম্বারে সেন্ড করে দিবেন। এরপর আপনাকে ফিরতি একটি ম্যাসেজ দেওয়া হবে এতে আপনাকে আপনার টেলিটক নাম্বারটি দেখানাে হবে। তবে অনেক সময় এই পদ্ধতিটিও কাজ না ও করতে পারে।

টেলিটক সিমের নাম্বার দেখার তৃতীয় পদ্ধতি

যদি উপরে দেখানাে ২ টা পদ্ধতি অবলম্বন করে টেলিটক
নাম্বারটি দেখতে না পারেন তাহলে এই পদ্ধতিটি
অবলম্বন করে দেখতে পারেন। এবারও আপনাকে আপনার মেসেজ অপশন গিয়ে টাইপ করতে হবে W লিখে তারপর  321 নাম্বারে পাঠাতে হবে।  মেসেজটি পাঠানাের পর কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। এরপর একটি ফিরতি মেসেজের মাধ্যমে আপনার টেলিটক নাম্বারটি জানিয়ে দেওয়া হবে ।

আরো পড়ুনঃ ই-সিম কী? কীভাবে কাজ করে এবং এর সুবিধা-অসুবিধা

টেলিটক সিমের নাম্বার দেখার চতুর্থ পদ্ধতি

যদি উপরে দেখানাে ৩ টা পদ্ধতিই কাজ নাহ করে তাহলে
আরেকটি পদ্ধতিটি অবলম্বন করতে পারেন। এই পদ্ধতি ও আগের মতই আপনাকে আপনার মেসেজ অপশনে গিয়ে wholam টাইপ করতে হবে তারপর ম্যাসেজটি 321 নাম্বারে পাঠাতে হবে। এরপর ফিরতি ম্যাসেজে আপনাকে আপনার টেলিটক নাম্বারটি দেখাবে । তবে অনেক সময় এই পদ্ধতিটিও কাজ না ও করতে পারে ।

টেলিটক সিমের নাম্বার দেখার পঞ্চম পদ্ধতি

যদি উপরে দেখানাে কোন পদ্ধতিটি কাজ না করে তাহলে  শেষ আরেকটি পদ্ধতি অবলম্বন করে নাম্বার দেখতে পারেন। এই পদ্ধতিটি ও আগের মতই আপনাকে আপনার মেসেজ অপশনে গিয়ে p লিখে 154 নাম্বারে মেসেজটি পাঠিয়ে দিতে হবে। এরপর ফিরতি ম্যাসেজে আপনাকে আপনার টেলিটক নাম্বারটি তারা পাঠাবে।

টেলিটক সিমের ব্যালেন্স চেক করার উপায়

টেলিটক ব্যালেন্স চেক করার জন্য আপনি ২ টা পদ্ধতি অবলম্বন করতে পারেন একটি হল My Talitalk অ্যাপের মাধ্যমে। আরেকটি হল  *152# ডায়াল করে জানতে পারবেন।

টেলিটক সিমের এমবি জানার উপায়

 টেলিটক সিমের এমবি কত আছে তা জানার জন্য আপনাকে ডায়াল করতে হবে *152#  অথবা *111# এবং *111#  এই কোডটি ডায়াল করেও আপনি টেলিটক সিমের বিভিন্ন অফার সম্পর্কে জানতে পারবেন।

টেলিটক সিমের মিনিট চেক করার উপায়

টেলিটক সিমের মিনিট চেক করার জন্য ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করুন  *152#

কার্ড দিয়ে টাকা রিচার্জ করতে

কার্ড দিয়ে রিচার্জ করতে *১৫১* গোপন নাম্বার # দিয়ে ডায়াল করুন।

টেলিটক কাস্টমার কেয়ার নাম্বার

 যে কোন তথ্যের জন্য টেলিটক সিমের কাস্টমার কেয়ার নাম্বার 121 এবং যেকোনো অপারেটর থেকে ডায়াল করুন ০১৫৫-০১৫৭৭৫০ থেকে ৬০ ।

টেলিটক সিমের দাম

টেলিটক প্রিপেইড সিমের দাম ১৫০ টাকা। বিভিন্ন দোকানে কম বেশি রাখতে পারে। টেলিটক শতবর্ষী সিমের দাম ১০০ টাকা।

শেষ কথা

টেলিটক সিম আমাদের দেশের সরকারি সিম। কিন্তু টেলিটক ব্যবহারকারী কম থাকায় তার বিভিন্ন কোড সম্পর্কে কম মানুষই জানে।তাই টেলিটক নাম্বার দেখার উপায় এবং টেলিটক ব্যালেন্স চেক বা এমবি চেক করার সকল কোড সম্পর্কে বিস্তারিত বলেছি। আশা করি সবার উপকার হবে।

আরো পড়ুনঃ পেওনিয়ার থেকে বিকাশে সরাসরি টাকা আনার উপায়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url