ছেলেদের ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো উপায়। এবং ছেলেদের ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো ১০ টি ক্রিম।

ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম নাম শুনলেই অনেকেই ভ্রু কুঁচকায়। ছেলেদের ও কি ত্বক ফর্সা করার প্রয়োজন?   কিন্তু ছেলে হলেও তার কিন্তু ত্বকের যত্নের অনেক প্রয়োজন রয়েছে । বর্তমানে ছেলে হোক বা মেয়ে সবাই নিজেকে সুন্দর করা নিয়ে ব্যাস্ত। কেননা ত্বক ফর্সা না হলে অনেকেই তেমন আগ্রহ দেখায়না কোন মূল্য দিতে চায়না। তাই আজকের আর্টিক্যালে ছেলেদের জন্য ১০টি ভাল ত্বক ফর্সা করার ক্রিম নিয়ে আলোচনা করবো।

ছেলেদের ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো উপায়। এবং ছেলেদের ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো ১০ টি ক্রিম।

ছেলেদের ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো উপায়

ছেলেদের ত্বক ফর্সা করার বিভিন্ন উপায় বা মাধ্যম রয়েছে। আপনি যদি সে গুলো মেনে চলতে পারেন তাহলে খুব দ্রুত আপনার ত্বক ফর্সা ও আকর্ষনীয় হয়ে উঠবে। ত্বক ফর্সা করার বিভিন্ন উপায় এর মধ্যে ছেলেদের ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো ৫ টি উপায় বলবো। চলুন জেনে নেই। 

১। সকালে ঘুম থেকে উঠে ভাল ফেসওয়াস দিয়ে ত্বক ভালােভাবে পরিষ্কার করতে হবে। কেননা ঘুম থেকে উঠার পর ত্বকে তৈলাক্ত ভাব থাকে তখন ত্বক পরিস্কার করা খুবই প্রয়োজন।

২। বাহিরের ধুলাবালি ও রৌদ থেকে ত্বককে সুরক্ষিত রাখার চেষ্টা করতে হবে। ছেলেদের যদিও বেশিরভাগ বাহিরেই কাটাতে হয় তারপর ও ত্বকে বাহিরের ধুলাবালিথেকে যতটুকু সম্ভব বাঁচিয়ে রাখতে হবে। অন্যথায়, ধুলাবালির আমাদের ত্বকের সুন্দর্য নষ্ট করে দিবে।

৩। ত্বক সুস্থ, সুন্দর ও ফর্সা করার জন্য আপনাকে পুষ্টিকর বিভিন্ন ধরনের খাবার খেতে হবে। তাহলে আপনার ত্বক তার সজীবতা ফিরে পাবে। 

৪। প্রতিদিন অন্ততপক্ষে ৪/৫ বার পরিষ্কার পানি দিয়ে মুখ ধৌত করতে হবে। তাহলে ত্বকে জমে থাকা ময়লা, ব্যাক্টেরিয়া কে দূর করে দেয়। এবং ত্বক উজ্জ্বল ও মসৃণ থাকে। 

৫। নিয়মিত ভালমানের ও পার্শ্ব প্রতিক্রিয়াহীন ছেলেদের ত্বক ফর্সাকারী ক্রিম ব্যবহার করতে হবে। কেননা ক্রিম অনেক উপকারি ত্বকের জন্য। তাই ভাল ক্রিম ব্যবহার করুন।

আপনি যদি আপনার ত্বকের বর্তমান রঙ নিয়ে একটু চিন্তিত হন তাহলে কিন্তু ম্যান হোয়াইটেনিং ক্রিম বা ছেলেদের ত্বক ফর্সাকারী ক্রিম একটি ভাল সমাধান হতে পারে। ছেলেদের ক্রিম শুধু ত্বকে ফর্সা করবে তা নয় বরং একই সাথে শুস্ক ত্বক থেকে এবং ইউভি রশ্মি থেকে ত্বক রক্ষা করবে এবং ত্বক ময়েসচারাইজ এবং এক্সট্রা গ্লো করবে।

আরো পড়ুনঃ মেয়েদের স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম 

ছেলেদের ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো ক্রিম।

বাজারে অনেক ধরনের ফেয়ারনেস ক্রিম পাওয়া যায় সব কিন্তু এক নয় এমনকি তাদের ব্যবহারের ফলাফল ও এক নয়। অনেক সময় নকল প্রোডাক্ট ও বিক্রি হয় এবং এই গুলো ব্যবহারে ভালোর ছেয়ে উল্টো খারাপ হয়। ত্বকে বিভিন্ন সমস্যা দেখা দেয়। ছেলেদের জন্য ও বাজারে নানান রকমের ক্রিম বিক্রি করে, সব কিন্তু গুনগত মানের দিক থেকে এক না।তাই কেনার সময় অবশ্যই দেখে বুঝে কিনতে হবে। এবং সতর্ক থাকতে হবে।

আমি বলবো ছেলেদের ত্বকের ক্রিম কিনার আগে একটু অনলাইনে রিসার্চ করে নিন। আপনার কোন ক্রিম প্রয়োজন তৈলাক্ত ত্বকের ক্রিম আর শুষ্ক ত্বকের ক্রিম অবশ্যই আলাদা হবে। তাই আপনার যেটা প্রয়োজন এবং ভাল ব্র্যান্ড দেখে বুঝে ক্রয় করুন ।

আরো পড়ুনঃ মুখের ব্রণ ও কালো দাগ দূর করার  ৮ টি ক্রিম ও তার ব্যবহার 

ছেলেদের ত্বক ফর্সা করার সেরা ১০ টি ক্রিম 

অনেকেই জানতে চান ছেলেদের ত্বক ফর্সা করার উপায় নিয়ে বা ছেলেদের ত্বক ফর্সা করার ভাল ক্রিম আছে কিনা। তাদের জন্য  আজকের এই আর্টিক্যাল। তো চলুন জেনে নেই ছেলেদের ত্বক ফর্সা করার সেরা ১০ টি ক্রিম।

১। ইমানী ফেয়ার এন্ড হ্যান্ডসাম Emami Fair and Handsome

ছেলেদের ত্বক ফর্সা করার জন্য পৃথিবীতে সবচেয়ে বেশী বিক্রি হওয়ার যত গুলো ক্রিম রয়েছে তারমধ্যে এটা অন্যতম। এই ক্রিমটি ছেলদের ত্বক ফর্সা করার পাশাপাশি আরো অনেক উপকার করে। কেননা এর ক্রিমের উপাদানে আছে ভিটামিন বি৩ এবং মাইক্রো এবসরবার  আরো বিভিন্ন উপাদান।
যা ত্বকের তৈলাক্ত ভাব , ঘাম  নিয়ন্ত্রণ করে, এবং ত্বকের মধ্যে থাকা ডার্ক স্পট বা কালো দাগ দূর করে। এবং ইমানী ফেয়ার এন্ড হ্যান্ডসাম ক্রিমটি সূর্য UV রশ্মি থেকে ত্বককে সুরক্ষা করে ত্বককে করে তুলে মসৃণ ও ফর্সা।

২। ভেজলিন মেন এন্টি স্পট হোয়াইটেনিং ময়েচারাইজার Vaseline Men Anti-spot Whitening Moisturiser

এটি খুবই চমৎকার একটি ক্রিম নাম শুনেই বুঝতে পারছেন তার কার্যকারিতা কি হতে পারে। এটা এমন ক্রিম যা  সহজে ত্বকে মিশে যায় । এই ক্রিমটি লাগানোর পর কোন তেল তেল ভাব ছাড়াই দ্রুত ত্বক ফর্সা করে তোলে। ভেজলিন মেন এন্টি স্পট হোয়াইটেনিং ময়েচারাইজার ক্রিমটিতে রযেছে বিভিন্ন গুরুত্বপূর্ণ উপাদান। তারমধ্যে ভিটামিন বি ৩ ও এন্টিঅক্সিডেন্ট যা আপনার ত্বক দ্রুত ফর্সা করে তুলবে। এবং আপনার ত্বকে থাকা বিভিন্ন দাগ বা ডার্ক স্পট দূর করে। এতে আছে এসপিএফ ১৫ যা  সূর্য ইউবি রশ্মি থেকে রক্ষার জন্য খুবই উপকারি।

৩। ওলে ন্যাচারাল হোয়াইট নাইট ক্রিম Olay Natural White Night Cream

ছেলেদের ত্বক ফর্সা কারী ক্রিমের মধ্যে সেরা একটি ক্রিম হচ্ছে ওলে ন্যাচারাল হোয়াইট ক্রিম। রাতে ঘুমানোর আগে এই ক্রিমটি ব্যবহার করলে সকালে ঘুম থেকে উঠে দেখুন ফর্সা ত্বক। এই ওলে ক্রিমে আছে ভিটামিন বি৩ , প্রো-বি৫ ও ভিটামিন -ই  যার ফলে এই ক্রিম ত্বক সহজেই ফর্সা  করে  ও ত্বকের বিভিন্ন ডার্ক স্পট দূর করে ও ত্বককে করে তুলে মসৃণ ও উজ্জ্বল।

৪। গারনিয়ার মেন পাওয়ার লাইট সোয়েট + ওয়েল কন্ট্রোল ময়েসচারাইয়ার Garnier Men PowerLight Sweat+Oil Control Moisturiser

ত্বক ফর্সা করার জন্য এবং ত্বকের তৈলাক্ত ভাব দূর  করতে গারনিয়ার মেন পাওয়ার লাইট সোয়েট + ওয়েল কন্ট্রোল ময়েসচারাইয়ার ব্যবহার করতে পারেন। এই ক্রিমে আছে প্রাকৃতিক লেমন নির্যাস ও পারলাইট যা পাউডারের তুলনার ৫ গুন বেশী শোষণ ক্ষমতা রাখে ফলে ত্বকের তৈলাক্ত ভাব দূর করে ত্বক কে করে তুলে মসৃণ ও ফর্সা। নাইট ক্রিম হিসেবে খুবই উপকারি।

আরো পড়ুনঃ নাইট ক্রিম যেভাবে ব্যবহার করবেন। বাজারের সেরা ৫ টি নাইট ক্রিম ও তার উপকারিতা

৫। ল’ রিয়েল মেন এক্সপার্ট হোয়াইট একটিভ L’oreal Men Expert White Active

এই ক্রিমটি ব্যবহারে আপনজর ত্বক হবে সজীব ও ফর্সা।  এই ক্রিমটি একবার ব্যবহারে ত্বকে ২৪ ঘণ্টা সজীবতা ধরে রাখতে পারে । এটি  ত্বকে একবার লাগালেই হবে তাহলে সারাদিন ত্বক থাকবে সজিব । ল’ রিয়েল মেন এক্সপার্ট হোয়াইট একটিভ এটা আপনার ত্বকের ডার্ক স্পট বা কালো দাগ দূর করে এবং ত্বক ফর্সা করে তোলে ৩/৪ সপ্তাহে। এতে সূর্যের ইউবি রশ্মি থেকে রক্ষার জন্য  আছে এসপিএফ-২০ যা আপনার ত্বকের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করবে।

৬। নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল Nivea for Men Advanced Whitening Oil Control

আপনার ত্বকের তৈলাক্ত ভাব দূর করে ত্বক দ্রুত ফর্সা করে তুলবে। নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল  ক্রিম এটি আপনার ত্বকের ব্রণ ও বিভিন্ন দাগ দূর করতে সাহায্য করে।এই ক্রিমে গুরুত্বপূর্ণ কিছু ফর্মুলা রয়েছে  যা  ৯৯% ব্যাকটেরিয়া দূর করে যার কারনে আপনার ত্বকে ব্রণ বা কোন দাগ হয় না।

নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল  এ আছে ভিটামিন কমপ্লেক্স যাতে আছে ১০টি পুষ্টিকর উপাদান যা আপনার ত্বক ফর্সা করে তুলবে। এটি ত্বকের ডার্ক স্পট, ব্রণ  দূর করে এবং ত্বকের তৈলাক্ত ভাব ১২ ঘণ্টা পর্যন্ত নিয়ন্ত্রণ করে এবং ত্বক কে রাখে মসৃণ ও উজ্জ্বল।

আরো পড়ুনঃ পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় এবং শরীর ফর্সা করার সেরা ৫টি ক্রিম। 

৭। গারনিয়ার ফর মেন পাওয়ার লাইট ময়েসচারাইযার Garnier for Men PowerLight Moisturiser

এটা খুবই ভাল একটি ক্রিম। কেননা এই ক্রিমে আছে এমন উপাদান যা আপনার ত্বকের মেলানিন উৎপাদন রোধ করতে সাহায্য করে। এই ক্রিমে থাকা লেমন নির্যাস আপনার ত্বককে ফর্সা করে এবং ত্বককে মসৃণ ও উজ্জ্বল  করে তুলবে । গারনিয়ার ফর মেন পাওয়ার লাইট ময়েসচারাইযার এর এসপিএফ ১৫ সূর্যের UV রশ্মি থেকে ত্বক রক্ষা করে ।

৮। ভেজলিন হেলথি হোয়াইট ইউভি লাইটেনিং লোসন Vaseline Healthy White UV Lightening Lotion

যদিও এটা ব্যাতিক্রম তারপর ও ত্বক ফর্সা করার জন্য খুবই ভাল হবে। দ্রুত ত্বক ফর্সা করে তুলতে চান তাহলে ভেজলিন হেলথি হোয়াইট ইউভি লাইটেনিং লোসন এটা হতে পারে ক্রিমের বিকল্প। ক্লিনিক্যালি এই লোশনটি পরিক্ষিত যে এর ভিটামিন ৩ বেজড হোয়াইটেনিং সিস্টেম ২ সপ্তাহে ত্বক কে আকর্ষণীয় ফর্সা করে তুলে। ভেজলিন হেলথি হোয়াইট ইউভি লাইটেনিং লোসনটি ত্বক ময়েশ্চারাইজ করে ও ত্বকের সজীবতা ফিরিয়ে আনে।

৯। ওলে হোয়াইট রেডিয়েন্স ইউভি হোয়াইটেনিং লোশান্‌ Olay White Radiance UV Whitening Lotion

ছেলেদের ত্বকের লোশন এর মধ্যে ত্বক আরেকটি হল ওলে হোয়াইট রেডিয়েন্স।এই  ওলে হোয়াইট রেডিয়েন্স ইউভি হোয়াইটেনিং লোশান্‌ ব্যবহার করার ফলে আপনার ত্বকের উজ্জলতা দ্রুত বৃদ্ধি করে দিবে এবং দীর্ঘস্থায়ী ভাবে তা রক্ষা করতে পারে । এটি ত্বকের ডার্ক স্পট বা ডার্ক সার্কেল,  ব্রণ দূর করে কারণ এতে আছে  ভিটামিন বি ৩ ।
ওলে হোয়াইট রেডিয়েন্স ইউভি হোয়াইটেনিং লোশান্‌  এ যে এসপিএফ ১৯ সান ব্লক যা ত্বককে রোদের ইউবি রশ্মি থেকে রক্ষা করে এবং ডার্ক স্পট পড়তে বাধা দেয়।

১০। বেলো এসেনসিয়াল  হোয়াইটেনিং লোশান Belo Essentials Whitening Lotion

ত্বক ফর্সা কারী ছেলেদের ত্বকের লোশন এর মধ্যে আরেকটি খুবই ভাল লোশন হল বেলো এসেনসিয়াল  হোয়াইটেনিং লোশান। এই লোশন ব্যবহার করলে কোন ক্রিম ব্যবহারের প্রয়োজন নেই। কেননা এতে অনেক গুরুত্বপূর্ণ উপাদান রয়েছে যা ত্বক কে স্থায়ীভাবে ফর্সা করে তুলে এবং এতে আছে এসপিএফ ৩০ সানব্লক যা সূর্যের uv রশ্মি থেকে  রক্ষা করে। এর ভিটামিন একটিভ ফর্মুলা  ত্বকে পুষ্টি যোগায় ও দ্রুত ত্বক ফর্সা ও আকর্ষনীয় করে তুলে।

শেষ কথা

ছেলেদের ত্বক ফর্সা করার বাজারের সেরা ক্রিম গুলো আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি খুবই উপকার হবে আপনাদের। তবে ফর্সা হওয়ার ক্রিমের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। ভাল প্রোডাক্ট দেখে কিনুন। ধন্যবাদ

জেনে নিনঃ

✳️ছেলেদের মুখে ছোট ছোট ব্রণ ও কালো দাগ  দূর করার উপায়

✳️ মুখের কালো দাগ দূর করার কার্যকরি  কিছু উপায়

✳️শীতে ছেলেদের ত্বকের যত্ন যেভাবে নিবেন। ছেলেদের ত্বকের সেরা ৫ টি ক্রিম। 



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url