পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় এবং শরীর ফর্সা করার সেরা ৫টি ক্রিম।

পুরো শরীর ফর্সা করার উপায়ঃ ফর্সা হওয়াটা সাধারণত বংশগত কারণেই হয়ে থাকে। ফর্সা বা কালো এটা নিজের হাতে বানানো নয়। শুধু বংশগত কারণেই নয় তা ছাড়া আরো বিভিন্ন কারণে আমাদের শরীরের রং ময়লা বা কালো দেখায়। আমাদের দৈনন্দিন জীবনে চলাফেরার বিভিন্ন কারণে গায়ের রং ময়লা হয়ে থাকে। পুরুষের রোদে পুড়ে কাজ করে, কখনো বৃষ্টিতে ভিজে আবার বিভিন্ন অসুস্থতার কারণে কিংবা মহিলাদের দীর্ঘসময় রান্নাঘরে কাজ  ইত্যাদি কারণে ত্বকের সৌন্দর্য ম্লান হয়ে যায় এবং তার স্বাভাবিক উজ্জ্বলতা হারিয়ে হয়ে যায় কালচে ও বিবর্ণ।

পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় এবং শরীর ফর্সা করার সেরা ৫টি ক্রিম।

তাই আমরা দুশ্চিন্তায় পরে যায়, কেননা মুখের ত্বক ফর্সা করার বিভিন্ন উপায় রয়েছে ত্বক ফর্সা কারী বিভিন্ন ক্রিম রয়েছে, ফেসওয়াশ রয়েছে আরো কত প্রাকৃতিক উপায় রয়েছে কিন্তু পুরো শরীর ফর্সা করবো কিভাবে। এই নিয়ে নানা দুশ্চিন্তায় থাকি। তাই আজকের এই আর্টিক্যালে আমরা পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় ও পুরো শরীর ফর্সা করার সেরা কিছু ক্রিম নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তাই বিস্তারিত জানতে সম্পূর্ণ আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়ুন।

পুরো শরীর ফর্সা করার উপায়

আমরা সবাই সৌন্দর্যের পূজারী। সুন্দর কে সবাই পছন্দ করে ভালবাসে। অনেক সময় দেখা যায় কালো হওয়ার কারণে অনেক জায়গায় অপমানিত হতে হয় আবার কখনো কখনো ভিষণ লজ্জায় পড়তে হয়। কালো হওয়ার কারণে কখনো কখনো প্রিয় মানুষ ও দাম দেয়না। যার কারণে আমরা খুবই চিন্তিত হয়ে যায়। যার জন্য আমরা অনলাইনে এর সমাধান খুঁজি। পুরো শরীর ফর্সা করার জন্য প্রাকৃতিক কিছু উপায় রয়েছে। আবার কিছু ক্রিম ও বাজারে পাওয়া যায়।

আরো পড়ুনঃ মেয়েদের স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

আমরা দুটি বিষয় নিয়েই বিস্তারিত আলোচনা করবো। কারণ অনেকেই আছে যারা ক্রিম ব্যবহার করতে চান না। কারণ, অনেক সময় ভূল ক্রিম কেনার কারণে দেখা যায় ত্বকের বিভিন্ন সমস্যা দেয়। আবার অনেকে টাকা খরচ করতে না পারায় কারা ঘরোয়া উপায়ে পুরো শরীর ফর্সা করার উপায় জানতে চায়। আবার অনেকেই ক্রিম মেখে ফর্সা হতে চায়। তাই পুরো শরীর ফর্সা করার এই দুটি উপায় নিয়েই বিস্তারিত আলোচনা করবো।

বিশেষ সতর্কতাঃ আমরা ভেবে থাকি যে ঘরোয়া উপায়ে বা ক্রিম মেখে কালো থেকে একদম ফর্সা হয়ে যাবো। বিষয়টি আসলে এমন নয়। আপনাকে কুচকুচে কালো থেকে সুন্দর করবে না। তবে আপনার ত্বক উজ্জ্বল করে তুলবে কালচে ভাব দূর করে দিবে। অনেক সময় কালো থেকে প্রায় ৫০% সুন্দর হয় তবে একদম কালো থেকে একদম সুন্দর করে তুলবে এমন নয়। আবার ক্রিমের ক্ষেত্রে দেখা যায় আমরা ভাল মানের প্রোডাক্ট কিনতে না পেরে বা বাজারের ভেজাল ক্রিম কেনার কারণে সুন্দরের পরিবর্তে আরো ত্বকে বিভিন্ন সমস্যা দেখা দেয়। তাই কেনার সময় ও ব্যবহারের সময় অবশ্যই সতর্ক থাকতে হবে।

হাত পা ফর্সা করার উপায়

অনেকেই হাত পা ফর্সা করতে চায়। কারণ হল, অনেকের  চেহারা সুন্দর কিন্তু হাত পা চেহারার মত ফর্সা নয়। আজকে পুরো শরীর ফর্সা করার যে উপায় গুলো বলবো  তা আপনি  শুধু হাত পায়ের ক্ষেত্রে ও ব্যবহার করতে পারবেন। আশা করি হাত পা ও ফর্সা হবে।

ছেলেদের শরীর ফর্সা করার উপায়

অনেকেই মনে করে যে, ছেলেদের শরীর বা ত্বক ফর্সা করার প্রয়োজন নেই। রূপচর্চা শুধু মেয়েদের জন্য। আসলে বিষয়টা এমন নয়। কেননা ছেলেদের শরীর ও ত্বক ফর্সা করার প্রয়োজন আরো বেশি। কেননা তারা বাহিরে অনেক পরিশ্রম করে রোদে পুড়ে কাজ করে। যার ফলে তাদের চেহারা ও শরীরের উজ্জ্বলতা কমে যায় এবং শরীর কালচে ভাব দেখায়। যার ফলে ছেলেরা চিন্তিত থাকে এবং অনলাইনে ছেলেদের শরীর ফর্সা করার উপায় খুঁজে। আজকের আর্টিক্যালে যে দুইটি উপায় বলবো তা ছেলেদের ও কাজে আসবে। তো চলুন উপায় গুলো জেনে নেই।

আরো পড়ুনঃ ছেলেদের ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো উপায়। এবং ছেলেদের ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো ১০ টি ক্রিম।

পুরো শরীর ফর্সা করার ৮টি প্রাকৃতিক উপায়

১। গোসলর আগে ৩ টি উপাদান বেসন, হলুদের গুঁড়া ও দুধ এক সঙ্গে ভালভাবে মিশিয়ে হাতে,পায়ে ও পুরো শরীর মাখুন। ১৫ মিনিট রেখে তারপর ধুয়ে ফেলুন।

২। হলুদ বাটা, মধু, চন্দন ও মুলতানি মাটি এইসব গুলো এক চা চামচ করে নিয়ে সাথে এক চামচ গুঁড়া দুধ ভালভাবে মিশিয়ে সপ্তাহে ৩ দিন পুরো শরীরে লাগাবেন।

৩। এক চা চামচ লেবুর রস, এক চা চামচ শসার রস সাথে এক চিমটি  হলুদ গুঁড়া মিশিয়ে ভালভাবে মিশ্রণ করে হাতে পায়ে লাগান। পুরো শরীরে লাগাতে চাইলে সব গুলোর পরিমাণ আরো বাড়িয়ে দিতে পারেন।

৪। এক টেবিল চামচ বাদামের তেলের সাথে অ্যালোভেরা জেল এক চা চামচ একত্রে ভালভাবে মিশিয়ে হাত পায়ে ও পুরো শরীরে মাখবেন দিবেন।

৫।পুরো শরীর ফর্সা করার জন্য গোসলের সময় স্ক্রাব দিয়ে পুরো শরীর ঘষবেন। গোসলের পর সারা শরীরে ভ্যাসলিন বা ক্রিম লাগাতে পারেন। গোসলের পর নিভিয়া ভ্যাসলিনের বডি হোয়াইটিনিং ব্যবহারে কার্যকারী ফল পেতে পারেন।

৬।  এক কাপ চায়ের লিকার ঠান্ডা হওয়ার পর তার সঙ্গে দুই টেবিল চামচ ময়দা ও আধা চা চামচ মধু মিশিয়ে হাতে,পায়ে ২০ মিনিট লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধোয়ার সময় হালকা একটু ঘষবেন।

৭।  শশার রস, গোলাপজল ও গ্লিসারিন একত্রে মিশিয়ে হাতে পায়ে এবংপুরো শরীরে মাখবেন।শরীরের কালচে ভাব এবং দাগ কমানোর জন্য এটি অত্যন্ত কার্যকরি উপায়।

৮। গ্লিসারিনের সঙ্গে লেবুর রস ভালভাবে মিশিয়ে একটি বোতল বা শিশিতে ভরে রাখুন। প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠে মুখ ধোয়ার পর হাতে ও পায়ে ম্যাসাজ করুন। এতে হাত পা ফর্সা হবে।

উপরোক্ত প্রাকৃতিক উপায় গুলোর যে কোন একটি বা দুইটি বা আপনার সাধ্য মত প্রতিদিন ব্যবহার করতে হবে। আস্তে আস্তে আপনার হাত-পা ও পুরো শরীর ফর্সা হবে।

আরো পড়ুনঃ মুখের ব্রণ ও কালো দাগ দূর করার  ৮ টি ক্রিম ও তার ব্যবহার 

পুরো শরীর ফর্সা করার সেরা ৫ টি ক্রিম

1। Valarie end White Body Cream

পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় এবং শরীর ফর্সা করার সেরা ৫টি ক্রিম।

ভ্যালারি এন্ড হোয়াইট বডি ক্রিম আপনার পুরো শরীরকে দ্রুত ফর্সা করে তুলে । এই ক্রিমটি আপনার ত্বককে গভীরভাবে শোষণ করে নেয়। এটি ত্বকের মৃত কোষ গুলোকে সতেজ করে। এবং ত্বকের বিভিন্ন দাগ দূর করে ত্বক কে করে তুলে মসৃণ ও নরম।

2। Aichun Beauty Body Whitening Cream

পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় এবং শরীর ফর্সা করার সেরা ৫টি ক্রিম।


এটি একটি চমৎকার ও কার্যকরি ক্রিম। দৈনন্দিন ব্যবহারে সম্পূর্ণ বডি ফর্সা ও উজ্জ্বল করে কোন রকম সাইড ইফেক্ট ছাড়াই।এটি আপনার ত্বকের উজ্জ্বলতা ৪-৫গুন বাড়িয়ে দেয়।  হাত, পা, ঘাড় এবং সারা শরীর ব্যবহার করলে ৩ দিন পরই এর রেজাল্ট দেখতে পারবেন।

3। Himalaya Rich Cocoa Butter Body Cream

পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় এবং শরীর ফর্সা করার সেরা ৫টি ক্রিম।


হিমালয়া নামটি সবাই শুনেছি। কেননা স্কিনের বিভিন্ন প্রোডাক্ট তৈরী করে আসছে অনেক আগে থেকেই। হিমালয়া বাটার বডি ক্রিম নিয়মিত ব্যবহারে ১ সপ্তাহের মধ্যেই আপনার ত্বককে করে তুলবে নরম ও উজ্জ্বল। শরীরের বিভিন্ন কালো দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা কযেক গুন বাড়িয়ে দেয়।

4।  Kojic Collagen Body Cream

পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় এবং শরীর ফর্সা করার সেরা ৫টি ক্রিম।


কজিক কোলাজেন বডি ক্রিম এটা পুরো শরীর ফর্সা করার নাম করা একটি ক্রিম। এই ক্রিমটি ব্যবহারে বযসের চাপ দূর করে ত্বক করে করে তুলবে মসৃণ, উজ্জ্বল ও নরম। নিয়মিত ব্যবহারে আপনার শরীরের বিভিন্ন কালো ও রোদে পুড়া দাগ দূর করে দিবে। এবং ত্বক কে স্থায়ীভাবে ফর্সা করে তুলবে।

5। Cosmetics Body Cream NO.1

পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় এবং শরীর ফর্সা করার সেরা ৫টি ক্রিম।


কসমেটিকস বডি ক্রিম পুরো শরীর ফর্সা করার নাম্বার ওয়ান একটি বডি ক্রিম। এই ক্রিম ব্যবহারে কুচকে যাওয়া ত্বককে টানটান করে তুলবে। এবং ভিতর থেকে স্থায়ীভাবে ফর্সা করে তুলবে। নিয়মিত কয়েকদিন ব্যবহারে আপনার হাত পা ও পুরো শরীর উজ্জ্বল ও কোমল করে তুলবে।

শেষ কথা

পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায় ও ক্রিম আপনাদের সাথে শেয়ার করলাম আশা করি আপনাদের ভাল লাগবে। যে কোন তথ্য জানতে বা যে কোন বিষয়ে আর্টিক্যাল পেতে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ

আরো পড়ুনঃ ঘন ঘন প্রস্রাব কেন হয়?  ঘন ঘন প্রস্রাব দূর করার ঘরোয়া উপায় 

Next Post Previous Post
2 Comments
  • Rupkothon
    Rupkothon ১১ জানুয়ারী, ২০২৩ এ ১২:২৫ PM

    Thanks for this kind information.

    • Admin
      Admin ১৩ জানুয়ারী, ২০২৩ এ ৮:২৩ AM

      welcome

Add Comment
comment url