মার্কশীটসহ আলিম পরিক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০২৩। Alim Exam Result With Marksheet

আলিম পরিক্ষার রেজাল্ট দেখার নিয়মঃ আলিম ২০২২ পরিক্ষার্থীদের রেজাল্ট আজ ০৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে।তাই তোমাদের মধ্যে যারা আলিম পরিক্ষার্থী তারা নিশ্চয়ই জানতে চাচ্ছে যে কিভাবে  পরীক্ষার ফলাফল চেক করতে হয়?  যদি তোমরা না জেনে থাকো তাহলে আজকের এই আর্টিক্যালের মাধ্যমে তোমরা আলিম পরিক্ষার ফলাফল সংক্রান্ত সকল তথ্য জানতে পারবে।তাই বিস্তারিত জানতে সম্পূর্ণ আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়তে পারো।

আলিম রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম মার্কশীটসহ রেজাল্ট

Alim 2022 পরিক্ষা হওয়ার কথা সাধারণত এপ্রিল মাসের ২ তারিখ থেকে। কিন্তু করোনার কারণে তা যথাসময়ে পরিক্ষা নেওয়া সম্ভব হয়নি। ফলে এই পরিক্ষা শুরু হয় ৬ নভেম্বর।  সারাদেশে আলিম ও সকল শিক্ষা বোর্ডের পরীক্ষা এক যোগে অনুষ্ঠিত হয়। সংক্ষিপ্ত সিলেবাসের কারণে এই পরিক্ষা শেষ হয় ০৪ ডিসেম্বর  ২০২২।

মার্কশীটসহ আলিম পরিক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০২২। Alim Exam Result With Marksheet

অন্যান্য সময় ২ মাস পর রেজাল্ট প্রকাশ করা হলে ও আলিমের সংক্ষিপ্ত সিলেবাস ও পরিক্ষা যথা সময়ে না হওয়ায় রেজাল্ট এক মাস পরে প্রকাশ করার কথা বলা হয়। আগামীকাল অর্থাৎ ৮ ফেব্রুয়ারী ২০২৩ আলিম পরিক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়।

আরো পড়ুনঃ মার্কশীট সহ এইচএসসি পরিক্ষার রেজাল্ট দেখুন ২০২

আলিম পরিক্ষার  ফলাফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রণালয়ে অফিশিয়াল ওয়েবসাইট eboardresults.com এ অতিরিক্ত লোডের কারণে ওয়েবসাইট ডাউন হয়ে যায়। যার কারণে দ্রুত ফলাফল বের করতে সমস্যা হয় । তাই আজকের এই আর্টিক্যালে আপনাদের সাথে আলোচনা করব কিভাবে খুব সহজে আলিম পরীক্ষার ফলাফল চেক করতে হয় বা কিভাবে আলিম পরিক্ষার রেজাল্ট বের করতে হয়।

আলিম পরিক্ষার রেজাল্ট ২০২৩| Alim exam Result 2023

২০২২ সালের আলিম পরীক্ষার ফলাফল খুব শীঘ্রই অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তাই ফলাফল প্রকাশের আগে অবশ্যই ফলাফল বের করার নিয়ম বা পদ্ধতি সম্পর্কে আগে থেকেই জেনে নিন। কিভাবে আলিম পরিক্ষার রেজাল্ট ২০২৩ বের করতে হয়? কিভাবে অনলাইনে মার্কশীট সহ রেজাল্ট বের করবেন। কিভাবে এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখবেন। এইসব কিছু বিস্তারিত জানতে সম্পূর্ণ পড়ুন।

এইচএসসি পরিক্ষার রেজাল্ট ২০২৩| HSC Exam Result 2023

এইচএসসি পরিক্ষার রেজাল্ট ও একই দিনে প্রকাশ করা হবে। কলেজ থেকে যারা এইচএসসি পরিক্ষা দিয়েছে তারা ও আমাদের ওয়েবসাইট থেকে পরিক্ষার রেজাল্ট বের করতে পারবে। এইচএসসি পরিক্ষার ফলাফল বরাবরের মত সকাল ১০ টার পর প্রধান মন্ত্রীর হাতে হস্তান্তর করা হবে। তারপর ১২ টার পরে প্রকাশ করা হবে। 

তাছাড়া দেশের  সকল বোর্ডের রেজাল্ট অর্থাৎ, ঢাকা বোর্ড, কুমিল্লা বোর্ড, চট্টগ্রাম বোর্ড, রাজশাহী বোর্ড, যশোর বোর্ড, বরিশাল বোর্ড, সিলেট বোর্ড, দিনাজপুর বোর্ড, টেকনিক্যাল বোর্ড,  কারিগরি ভোকেশনাল এর রেজাল্ট একসাথে উক্ত দিনেই প্রকাশ করা হবে।

আলিম রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম

২০২২ সালের আলিম পরীক্ষা যথা সময়ে নেওয়া সম্ভব হয়ে উঠেনি। করোনার কারণে ক্লাস না হওয়ায় সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অনুষ্ঠিত হয়েছে এবারের আলিম ও সমমানের পরিক্ষা । ২ ই এপ্রিল হওয়ার কথা আলিম পরিক্ষা সেই পরিক্ষা শেষ পর্যন্ত শুরু হয় ৬ নভেম্বর  থেকে। এবং শেষ হয় ০৪ ডিসেম্বর। শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী এবারের আলিম পরিক্ষা  শুধুমাত্র গ্রুপ ভিত্তিক মূল বিষয়ের উপর অনুষ্ঠিত হয়।

আরো পড়ুনঃ মার্কশীট সহ এসএসসি ও দাখিল পরিক্ষার রেজাল্ট দেখুন

আলিম পরিক্ষা ২০২৩ এর রেজাল্ট ০৮ ফেব্রুয়ারি বোধবার সকাল ১০ টার দিকে  প্রধান মন্ত্রীর হাতে হস্তান্তর করা হবে। তার কিছুক্ষণ পরেই অফলাইন ও অনলাইনে প্রকাশ করা হবে কাঙ্ক্ষিত রেজাল্টের ফলাফল।
আপনি যদি আলিম পরিক্ষার রেজাল্ট বের করতে চান তাহলে নিচের স্টেপ গুলো অনুসরণ করুন।

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে অর্থাৎ এই লিঙ্কে প্রবেশ করুনঃ  www.educationboardresults.gov.bd

মার্কশীটসহ আলিম পরিক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০২২। Alim Exam Result With Marksheet

  • তারপর আপনার পরীক্ষার নাম নির্বাচন করুন।
  • আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন। অবশ্যই ২০২২ দিতে হবে 
  • আপনার বোর্ডের নাম নির্বাচন করুন ।
  • আপনার আলিমের রোল নম্বর দিন ।
  • আপনার রেজিষ্ট্রেশন নম্বর দিন ।
  • এরপর  নিচের খালি বাক্সে গণিতটি সমাধান করুন।
  • অবশেষে, জমা দিন বাটনে ক্লিক করুন।

মার্কশীট সহ আলিম রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম । Alim Result with markshit 

আমরা সকলেই মার্কশীট সহ আলিম পরিক্ষার রেজাল্ট বা ফলাফল দেখতে চাই। তো আপনি যদি চান  মার্কশীট সহ আলিম পরিক্ষার রেজাল্ট 2023 ডাউনলোড করতে চান,  তাহলে আমাদের ওয়েবসাইট থেকে আপনি আলিমেন রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবেন। 

তাই কিভাবে আলিম পরিক্ষার রেজাল্ট দেখবেন বা মার্কশীট সহ আলিম পরিক্ষার রেজাল্ট ডাউনলোড করতে না পারেন তাহলে আমাদের ওয়েবসাইট থেকে জেনে ডাউনলোড করে নিতে পারেন খুব সহজেই ।নিচে  আমরা মার্কশীট সহ আলিম পরীক্ষার রেজাল্ট বের করার পদ্ধতি বিস্তারিত আলোচনা করছি।

  • মার্কশীট সহ রেজাল্ট বের করতে  এই লিঙ্কে প্রবেশ করুনঃ https://eboardresults.com/v2/home
  • তারপর নিচের ছবির মত একটি ইন্টারফেস আসবে।
মার্কশীটসহ আলিম পরিক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০২২। Alim Exam Result With Marksheet
  • তারপর আপনার সকল তথ্য সম্পূর্ণ পূরণ করুন।
  • মার্কশীট সহ রেজাল্ট দেখার জন্য  Result Type  অবশ্যই Individual Result দিতে হবে। এবং অবশ্যই রেজিষ্ট্রেশন নম্বর দিবেন এবং সাল ২০২৩ দিবেন
  • তারপর Security key প্রবেশ করিয়ে Get Result এ ক্লিক করুন।
  • তারপর আপনার কাঙ্ক্ষিত আলিম এর ফলাফল মার্কশীট সহ দেখতে পারবেন।

বিঃদ্রঃ রেজাল্ট প্রকাশের দিন সবাই একসাথে রেজাল্ট বের করার চেষ্টা করে ফলে অতিরিক্ত লোড নেওয়ার কারণে সার্ভার ডাউন হয়ে থাকে। তাই ধৈর্য্য হারা না হয়ে কিছুক্ষণ পর পর চেষ্টা করুন। রেজাল্ট বের করতে সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারেন আমরা বের করে দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

এসএমএসের(SMS) মাধ্যমে আলিম পরীক্ষার ফলাফল কিভাবে জানবেন বা কিভাবে প্রি-রেজিস্ট্রেশন করবেন

SMS এর মাধ্যমে রেজাল্ট জানতে চাইলে বা আপনারা যারা আলিম পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা চাইলে প্রি রেজিস্ট্রেশন করে রাখতে পারেন। তাহলে যখন ফলাফল প্রকাশ করা হবে সাথে সাথে মোবাইলে SMS এর মাধ্যমে ফলাফল পেয়ে যাবেন। বা অন্য সময় এসএমএস পাঠিয়ে রেজাল্ট জানতে পারবেন।

কিভাবে মোবাইলের মাধ্যমে এসএমএস (SMS) পাঠাবেন তা নিচে আমরা দেখিয়ে দিচ্ছি । প্রতিটি এসএমএসের জন্য সম্ভাব্য ২ টাকা কেটে নেওয়া হবে। তাই ফোনে টাকা আগে থেকেই ভরে রাখুন। তারপর ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে নিচে যেভাবে দেখিয়ে দিচ্ছি তার মত টাইপ করে পাঠিয়ে দিন।

★এসএমএসের মাধ্যমে আলিমের রেজাল্ট বের করার পদ্ধতিঃ

ALIM <space> MAD <space> Your Roll Number <space> 2023
 send to 16222 

Example:
ALIM MAD 404766 2023
SEND 16222 


শেষ কথা

আলিম পরিক্ষার রেজাল্ট বের করার সকল পদ্ধতি আপনাদের বিস্তারিত দেখানোর চেষ্টা করেছি ।আপনাদের যেভাবে ইচ্ছা রেজাল্ট বের করতে পারবেন।আশা করি আজকের এই পোস্টটি আপনাদের খুবই উপকার হবে। তাই ভাল লাগলে আপনার বন্ধুদের সাথে যারা আলিম পরিক্ষা দিয়েছে তাদের সাথে শেয়ার করতে পারেন। এবং রেজাল্ট বের করতে কোন সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারেন আমরা সবাইকে সাহায্য করবো । ধন্যবাদ

Next Post Previous Post
1 Comments
  • নামহীন
    নামহীন ৯ ফেব্রুয়ারী, ২০২৩ এ ৩:৫২ AM

    Kawsar

Add Comment
comment url