বাংলাদেশ সেনাবাহিনী জব সার্কুলার ২০২২।Bangladesh ARMY Job Circular 2022

Bangladesh ARMY Job Circular 2022। সেনাবাহিনীর নতুন চাকরির সার্কুলার 2022 তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.army.mil.bd এ প্রকাশিত হয়েছে।  যারা বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি করার ইচ্ছা আছে  তারা নতুন এই  www.army.mil.bd চাকরির সার্কুলার 2022-এর জন্য আবেদন করতে পারেন। বাংলাদেশ সেনাবাহিনী তাদের যোগ্য কিছু পার্থী দরকার তাই তারা এই চাকরির বিজ্ঞপ্তি দিয়েগুরুত্বপূর্ণ পদে কিছু দক্ষ্য লোক নিয়োগের জন্য তারা এই সার্কুলার প্রকাশ করেছে । আপনি যদি 2022 সালের নতুন প্রকাশিত সৈনিক পদে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দিতে চান তাহলে আজকের এই  বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি 2022 সম্পূর্ণ পড়ুন।

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২।Bangladesh ARMY Job Circular 2022

www.army.mil.bd 2022 বাংলাদেশের 2022 সালের নতুন সেরা গুরুত্বপূর্ণ পদে ডিফেন্স বা  প্রতিরক্ষা চাকরির সার্কুলারগুলির মধ্যে গুরুত্বপূর্ণ একটি সার্কুলার।  বাংলাদেশের অনেক শিক্ষিত এবং যোগ্য বেকার লোক রয়েছে তারা চাকরির জন্য অপেক্ষা করছে, তাদের জন্য  বাংলাদেশ সেনাবাহিনী চাকরির সার্কুলার 2022 বড় একটি চাকরির সুযোগ নিয়ে এসেছে । তাই  আমরা সেই সমস্ত চাকরিপার্থী লোকদের জন্য আমাদের ওয়েবসাইটে 2022 সালে সেনাবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছি।

বাংলাদেশ সেনাবাহিনী জব সার্কুলার 2022

বাংলাদেশের সরকারি চাকরির মধ্যে অত্যন্ত সম্মানসূচক একটি চাকরি হল আর্মি পদে চাকরি করা। কেননা তারা দেশের জন্য লড়াই করে দেশের শান্তি রক্ষায় সর্বদায় নিয়জিত থাকে। তাই এই পদে অনেক মানুষ খুবই আগ্রহী
যারা বাংলাদেশ প্রতিরক্ষায় কাজ করতে চায় তাদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে পাঁচমিশালী তে বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির সার্কুলার 2022 সম্পূর্ণ  প্রকাশ করেছি।

কারণ বাংলাদেশ প্রতিরক্ষা বা ডিফেন্স এর চাকরি বাংলাদেশের সরকারি চাকরিগুলির মধ্যে একটি তাই যারা 2022 সালে বাংলাদেশ প্রতিরক্ষায় সৈনিক পদে চাকরি করার ইচ্ছা আছে , তারা আমাদের ওয়েবসাইট থেকে বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির সার্কুলারটি পড়তে পারেন ।

🟢আপনার জন্য আরো চাকরির খবরঃ🟢

🔺বাংলাদেশ সেনাবাহিনী বেসামরিক চাকরির সার্কুলার ২০২২

🔺বাংলাদেশ নৌবাহিনীর বেসামরিক চাকরির বিজ্ঞপ্তি 2022

🔺ডাচ বাংলা ব্যাংক জব সার্কুলার ২০২২

বাংলাদেশের অনেক তরুণ ছেলে আছে  যাদের মধ্যে দেশপ্রেম বা দেশের প্রতি ভালবাসা আছে তারা বাংলাদেশ সেনাবাহিনীতে কাজ করে দেশ রক্ষায় নিয়জিত থাকতে চায়।বর্তমানে এই পেশাটি বাংলাদেশের মানুষের খুব প্রিয় একটি পেশা ।

সেনাবাহিনী চাকরির বিজ্ঞপ্তি 2022

  বাংলাদেশে সেনাবাহিনী সৈনিক পদে চাকরিতে যোগদানের জন্য, কিছু নিয়ম কানুন রয়েছে। এবং শারীরিক এবং শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন যা বাংলাদেশ সেনাবাহিনী তাদের অফিসিয়াল চাকরির নোটিশে  চাকরিপ্রার্থীদের জন্য উল্লেখ করেছে।  আর কোনো চাকরিপ্রার্থী সে চাইলেই বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির জন্য আবেদন করতে পারবেন না যদি তার শারীরিক ও শিক্ষাগত যোগ্যতা যদি তাদের উল্লেখিত যোগ্যতার সাথে না মিলে।

যারা বাংলাদেশ সেনাবাহিনীতে কাজ করতে আগ্রহী তাদের বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির জন্য নিয়ম অনুযায়ী  অনলাইনে আবেদন করতে হবে এবং তাদের দেওয়া নোটিশে উল্লেখিত সমস্ত নিয়ম অনুযায়ী চাকরির আবেদনপত্র পূরণ করতে হবে এবং নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে চাকরির আবেদনপত্র জমা দিতে হবে না হয় আবেদন গ্রহনযোগ্য হবেনা ।  আপনি যদি বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির সার্কুলার 2022- সৈনিক পদে চাকরি কারা আগ্রহ থাকে এবং আবেদন করতে চান তাহলে চাকরি সম্পর্কে বিস্তারিত নিচে দেওয়া হল জেনে নিন।

বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি 2022

  • চাকরির নিয়োগকর্তা = বাংলাদেশ সেনাবাহিনী
  • নিয়োগকর্তার ধরন = সরকার
  • কাজের ধরন = স্থায়ী
  • চাকরির বিভাগ = বাংলাদেশ সরকারি চাকরি
  • চাকরির খবর সূত্র = বাংলাদেশ প্রতিদিন
  • প্রকাশের তারিখ = ০৫ আগষ্ট ২০২২
  • মোট পোস্ট = ০১
  • মোট পার্থী =  চাকরির চার্কুলারে দেখুন
  • শিক্ষাগত যোগ্যতা = নিচে দেখুন
  • অন্যান্য যোগ্যতা = জব নোটিশে দেখুন
  • চাকরির আবেদনের পদ্ধতি = পোস্ট অফিস
  • চাকরির আবেদন শুরুর তারিখ = ০৫ আগষ্ট ২০২২
  • চাকরির আবেদনের শেষ তারিখ = ২৭ আগষ্ট ২০২২
  • অফিসিয়াল ওয়েবসাইট = www.army.mil.bd
  • অনলাইন আবেদন লিঙ্ক = নিচে থেকে দেখুন

আর্মি জব সার্কুলার 2022 নোটিশ

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক চাকরির সার্কুলার 2022 অফিসিয়াল ছবি এখানে প্রকাশিত হয়েছে যারা সেনাবাহিনীর চাকরির সার্কুলার 2022 এর ছবি খুঁজছেন। www.army.mil.bd চাকরির সার্কুলার 2022 ইমেজ প্রথমবার www.army.mil-এর কর্তৃপক্ষের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।  বাংলাদেশ সেনাবাহিনীর চাকরি প্রার্থীর জন্য। 

আরো পড়ুনঃ বাংলাদেশ রেলওয়ে নতুন চাকরির বিজ্ঞপ্তি ২০২২

আপনি যদি বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরিপ্রার্থী হন তবে আপনাকে অবশ্যই কর্তৃপক্ষের দেওয়া বিজ্ঞপ্তি থেকে সমস্ত তথ্য সংগ্রহ করতে হবে।  তাই আমরা কর্তৃপক্ষের ওয়েবসাইট থেকে বাংলাদেশ সেনাবাহিনীর চাকরি প্রার্থীদের অফিসিয়াল নোটিশের ছবি সংগ্রহ করে এখানে আপলোড করেছি।  নীচের অফিসিয়াল বিজ্ঞপ্তিটি একবার দেখুন এবং আপনি আমাদের ওয়েবসাইট থেকে সহজেই এটি ডাউনলোড করতে পারেন কোনো সমস্যা ছাড়াই ARMY Job Circular 2022

বাংলাদেশ সেনাবাহিনী জব সার্কুলার ২০২২।Bangladesh ARMY Job Circular 2022

  • সূত্র: অনলাইন ২০২২।
  • অনলাইন আবেদন শুরুর তারিখ: ০৫ আগষ্ট ২০২২
  • অনলাইনে আবেদনের শেষ তারিখ: ২৭ আগষ্ট ২০২২
  • অনলাইনে আবেদন করুন: https://joinbangladesharmy.army.mil.bd

আর্মি জব সার্কুলার 2022 PDF ডাউনলোড

বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি 2022 পিডিএফ ফাইল ডাউনলোড লিঙ্ক আমাদের ওয়েবসাইটে উপলব্ধ।  যারা www.army.mil.bd 2022 ডাউনলোড লিঙ্ক খুঁজছেন তারা এই পেজ থেকে দেখতে পারেন।  আমরা উপরের ছবিগুলো থেকে বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির সার্কুলার ইমেজ পিডিএফ ফাইল তৈরি করেছি।  আপনার যদি বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি 2022 পিডিএফের প্রয়োজন হয়, দয়া করে নীচের ডাউনলোড লিঙ্কটি দেখুন।

আর্মি জব সার্কুলার 2022 আবেদনপত্র

বাংলাদেশ সেনাবাহিনীর বেসামরিক চাকরির বিজ্ঞপ্তি 2022 আমাদের ওয়েবসাইটে উপলব্ধ।  যারা বাংলাদেশ সেনাবাহিনীতে সিভিল সার্ভিসে চাকরির জন্য আবেদন করতে চান তারা নিচে দেওয়া আবেদনপত্র ডাউনলোড করে সঠিক তথ্য দিয়ে চাকরির জন্য আবেদন করতে পারেন।  এছাড়াও আপনি www.army.mil.bd সিভিল সার্কুলার 2022-এর জন্য আবেদন করতে কর্তৃপক্ষের ওয়েবসাইট থেকে এটি ডাউনলোড করতে পারেন।

আর্মি জব সার্কুলার 2022 আবেদন করুন

https://joinbangladesharmy.army.mil.bd চাকরির সার্কুলার 2022 অনলাইন আবেদনের লিঙ্ক আমাদের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে, যারা 2022 সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দিতে চান। সকল চাকরিপ্রার্থীদের সৈনিক চাকরির বিজ্ঞপ্তি 2022 অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে যে লিঙ্কটি আমরা আমাদের যুক্ত করেছি  চাকরি প্রার্থীদের জন্য ওয়েব পেজ।

  • প্রথমত, আমরা অনলাইনে আবেদন করার জন্য যে লিঙ্কটি দিয়েছি তাতে ক্লিক করুন।
  • তারপর সঠিক তথ্য দিয়ে চাকরির আবেদনপত্র পূরণ করুন।
  • তারপর পাসপোর্ট সাইজ ছবি যোগ করুন।
  • তারপর চাকরির আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে চাকরির আবেদন ফি পূরণ করুন।
  • তারপর আবেদনপত্রের সাথে প্রয়োজনীয় সব কাগজপত্র সংযুক্ত করুন।
  • এরপর পোস্ট অফিসের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির আবেদনপত্র পাঠান।

ARMY চাকরির সার্কুলার আবেদন ফি

আপনার চাকরির আবেদন সম্পূর্ণ করার জন্য আপনাকে আপনার ARMY চাকরির আবেদনের ফি পাঠাতে হবে।  আগ্রহী চাকরি প্রার্থীদের তাদের চাকরির আবেদনের ফি সঠিক সময়ের মধ্যে পাঠাতে হবে যা কর্তৃপক্ষের দ্বারা ARMY জব সার্কুলার 2022 ছবিতে লেখা আছে।  আপনার চাকরির আবেদন নিশ্চিত করতে অনুগ্রহ করে ARMY চাকরির বিজ্ঞপ্তি 2022 আবেদন জমা দেওয়ার পদ্ধতিটি দেখুন।

ARMY চাকরির সার্কুলার আবেদনপত্র

আপনাকে আপনার সঠিক ডেটা দিয়ে আপনার ARMY চাকরির সার্কুলার আবেদন ফর্মটি পূরণ করতে হবে।  আপনার বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির আবেদনপত্র জমা দিতে উপরের ARMY Job Circular 2022 অনলাইন আবেদনের লিঙ্কে ক্লিক করুন।  আপনার শিক্ষাগত শংসাপত্র এবং জাতীয় পরিচয়পত্রে লেখা আপনার সঠিক তথ্য থেকে আপনার বাংলাদেশ সেনাবাহিনীর চাকরির আবেদনটি পূরণ করুন।

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির আবেদনের যোগ্যতা

আবেদনের সময়কাল: ০৫ আগষ্ট ২০২২ হতে ২৭ আগষ্ট ২০২২

শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে সময় নিয়ে অনলাইনে আবেদনপত্র পূরণ করার জন্য অনুরোধ করা হলো।

বয়স:

০১ জানুয়ারী ২০২৩ তারিখে যাদের বয়স ২৬ বছর এর উপরে হবে। তারা আবেদন করতে পারবেন (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)


শিক্ষাগত যোগ্যতা (ন্যুনতম):


১.ক। আর্মি মেডিকেল কোর - 80th DSSC (AMC) এর জন্য: এমবিবিএস ডিগ্রী (সরকার কর্তৃক স্বীকৃত মেডিকেল কলেজ);


১.খ। আর্মি ডেন্টাল কোর - 67th DSSC (ADC) এর জন্য: বিডিএস ডিগ্রী (সরকার কর্তৃক স্বীকৃত মেডিকেল/ডেন্টাল কলেজ)

২। ইন্টার্ণশীপ সম্পন্নকারী।

৩। উচ্চ মাধ্যমিক: ক) জাতীয় মাধ্যম: এইচএসসিতে জিপিএ-৫ অথবা (খ) ইংরেজী মাধ্যম: 'এ' লেভেলে ২টি বিষয়ের মধ্যে ১টিতে 'এ' এবং ১টিতে 'বি' গ্রেড।

৪। মাধ্যমিক: (ক) জাতীয় মাধ্যম: এসএসসিতে জিপিএ-৫ অথবা (খ) ইংরেজী মাধ্যম: 'ও' লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে 'এ' এবং ৩টিতে 'বি' গ্রেড।


বৈবাহিক অবস্থা:

ক। পুরুষ: অবিবাহিত। তবে, ০১ জানুয়ারী ২০২৩ তারিখে যাদের বয়স ২৬ বছরের উপরে হবে সে সকল বিবাহিত পুরুষ প্রার্থীগণও আবেদন করতে পারবেন। তবে প্রশিক্ষণের জন্য যোগদানের পূর্বে বা পরবর্তীতে যে কোন সময়ে ০১ জানুয়ারী ২০২৩ তারিখে ২৬ বছর হয়নি এমন প্রশিক্ষণার্থী বা অফিসার বিবাহিত ছিল প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে)।


খ। মহিলা: অবিবাহিতা/বিবাহিতা


শারীরিক মান (ন্যূনতম)
শারীরিক যোগ্যতাপুরুষ প্রার্থীদের জন্যমহিলা প্রার্থীদের জন্য
উচ্চতা১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি)১.৫৫ মিটার (৫ ফুট ১ ইঞ্চি)
ওজন*৫৭ কিলোগ্রাম (১২৬ পাউন্ড)৪৯ কিলোগ্রাম (১০৯ পাউন্ড)
বুকস্বাভাবিক- ৩০ ইঞ্চি (০.৭৬ মিটার), প্রসারণ- ৩২ ইঞ্চি (০.৮১ মিটার)স্বাভাবিক- ২৮ ইঞ্চি (০.৭১ মিটার), প্রসারণ- ৩০ ইঞ্চি (০.৭৬ মিটার)
*উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবে।

জাতীয়তা: জন্মসূত্রে বাংলাদেশী নাগরিক হতে হবে।


প্রার্থীর জন্য অযোগ্যতা:

১। সেনা/নৌ/বিমান বাহিনী অথবা যে কোন সরকারী চাকরি হতে অপসারিত/বরখাস্ত।

২। আইএসএসবি কর্তৃক ০২ (দুই) বার স্ক্রিন্ড আউট/প্রত্যাখাত (একবার স্ক্রিন্ড আউট ও একবার প্রত্যাখাত হলে আবেদন করা যাবে)। তবে ০৫ (পাঁচ) বছর পূর্বে ০২ (দুই) বার স্ক্রিন্ড আউট/প্রত্যাখাত প্রার্থীগণও আবেদন করতে পারবেন।

৩। প্রতিটি চোখের দৃষ্টিক্ষীনতা ও দূরদৃষ্টি ২.৫ ডাইঅপ্টার এর বেশি এবং বিষমদৃস্টি ১.০ ডাইঅপ্টার এর বেশি হলে সেক্ষেত্রে অযোগ্য বলে বিবেচিত হবে।

৪। সেনা, নৌ, বিমান বাহিনীর আপিল মেডিকেল বোর্ড কর্তৃক অযোগ্য বিবেচিত।

৫। মেডিকেল ও ডেন্টাল কলেজের সকল পেশাগত পরীক্ষাসমূহে সর্বমোট ০২ (দুই) বা ততোধিক বিষয়ে রেফার্ড প্রাপ্ত ডাক্তারগণ সেনাবাহিনীতে ভর্তির জন্য অযোগ্য বলে বিবেচিত হবেন।

নির্বাচন পদ্ধতি:

১। লিখিত পরীক্ষা: লিখিত পরীক্ষা (পেশাগত বিষয়ে ১০০ নম্বর) আগামী ০৫ আগস্ট ২০২২ তারিখ ০৯০০ ঘটিকায় শহীদ বীর বিক্রম রমিজ উদ্দিন ক্যান্টনম্যান্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতঃ প্রার্থীরা কল-আপ লেটার প্রিন্ট করে নিবেন এবং পরীক্ষার সময় কল-আপ লেটার সাথে বহন করবেন। লিখিত পরীক্ষার ফলাফল আগস্ট ২০২২ মাসের ৪র্থ সপ্তাহে ওয়েবসাইট ও এসএমএস/টেলিফোনের মাধ্যমে জানানো হবে।


২। প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা: লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ০৪ সেপ্টেম্বর ২০২২ হতে ০৮ সেপ্টেম্বর ২০২২ তারিখ পযন্ত ডিজিএমএস অফিস, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার সময় সকল পরীক্ষা সার্টিফিকেট ও মার্কসীটের মূলকপি (এসএসসি/ও লেভেল, এইচএসসি/এ লেভেল, এমবিবিএস/বিডিএস, ইন্টার্ণশীপ, বিএমএন্ডডিসি রেজিস্ট্রেশন কার্ড, এফসিপিএস পার্ট-১ যদি থাকে এবং কল-আপ লেটার) প্রদর্শন করতে হবে, অন্যথায় অযোগ্য বলে বিবেচিত হবেন।


৩। আইএসএসবি পরীক্ষা: লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ঢাকা সেনানিবাসে অবস্থিত আইএসএসবি এর নিকট পরীক্ষা/সাক্ষাৎকারের জন্য নির্ধারিত তারিখে উপস্থিত হতে হবে। পরীক্ষা/সাক্ষাৎকারের তারিখ আইএসএসবি’র ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

সেনাবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি

আপনি যদি বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি পেতে চান এবং এই গর্বিত চাকরি পেতে চান, তাহলে উপরে দেওয়া অফিসিয়াল বিজ্ঞপ্তিটি অনুসরণ করুন এবং সঠিক সময়ের মধ্যে চাকরির জন্য আবেদন করুন।  আর বাংলাদেশ সেনাবাহিনীর নতুন নতুন আপডেট পেতে এভাবে আপনার ওয়েব ব্রাউজারে আমাদের ওয়েবসাইট বুকমার্ক করে রাখুন যাতে আপনি ভবিষ্যতে বাংলাদেশ সেনাবাহিনীর সকল আপডেট সহজেই দেখতে পারেন।

www.army.mil.bd চাকরির বিজ্ঞপ্তি 2022

অনুগ্রহ করে উপরের ARMY জব সার্কুলার 2022 থেকে সমস্ত তথ্য পড়ুন এবং আপনার বাংলাদেশ AMRY চাকরি সঠিক সময়ে এবং সাথে সাথে জমা দিন।  আপনার গুরুত্বপূর্ণ সময় নষ্ট করবেন না।

শেষ কথা 

আপনার জন্য সুসংবাদ, আপনি যদি একজন চাকরি প্রার্থী হন, তাহলে আপনাকে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করা উচিত।  আমরা বাংলাদেশ বেসরকারী চাকরি, বাংলাদেশ সমস্ত সরকারি চাকরির বিজ্ঞপ্তি, আজকের সমস্ত চাকরির বিজ্ঞপ্তি, বেসরকারি ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি, সরকারি সংস্থার চাকরির বিজ্ঞপ্তি প্রাকাশ করে থাকি। তাছাড়া ও আমাদের ওয়েবসাইটে শিক্ষা, স্বাস্থ্য, প্রযুক্তি ও আরো বিভিন্ন ধরনের তথ্য পেতে পারেন। 

তথ্য সুত্রঃ https://joinbangladesharmy.army.mil.bd

Previous Post
No Comment
Add Comment
comment url