মার্কশীট সহ এসএসসি ও দাখিল পরিক্ষার রেজাল্ট দেখুন ২০২৩ (সকল শিক্ষা বোর্ড) Ssc Result with markshit

 এসএসসি রেজাল্ট দেখার নিয়ম: এসএসসি ২০২৩ পরিক্ষার্থীদের রেজাল্ট ২৮ জুলাই প্রকাশিত হবে।তাই আমাদের মধ্যে যারা এসএসসি পরিক্ষার্থী তারা নিশ্চয়ই জানতে চাচ্ছে যে কিভাবে ssc পরীক্ষার ফলাফল চেক করতে হয়?  যদি তোমরা না জেনে থাকো তাহলে আজকের এই আর্টিক্যালের মাধ্যমে তোমরা এসএসসি পরিক্ষার ফলাফল সংক্রান্ত সকল তথ্য জানতে পারবে।তাই বিস্তারিত জানতে সম্পূর্ণ আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়ুন।

এসএসসি রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম মার্কশীটসহ রেজাল্ট

SSC 2023 পরিক্ষা হওয়ার কথা ফেব্রুয়ারি মাসের ২ তারিখ থেকে। কিন্তু ২০২০ সালের সেই মহামারি করোনার কারণে সেশন জট লেগে আছে এখনো যার ফলে  তা যথাসময়ে অনুষ্ঠিত হয়নি। ফলে এই পরিক্ষা শুরু হয় ৩০ এপ্রিল ২০২৩ তারিখে ।  সারাদেশে সকল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা এক যোগে অনুষ্ঠিত হয়। সংক্ষিপ্ত সিলেবাসের কারণে এই পরিক্ষা শেষ হয় ২৮ মে ২০২৩। দীর্ঘ ২ মাস পর এখন সময় এসেছে রেজাল্ট প্রকাশ করার। আগামী ২৮ জুলাই ২০২৩ এসএসসি পরিক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়।

আরো পড়ুনঃ মার্কশীটসহ আলিম পরিক্ষার ফলাফল বের করার নিয়ম ২০২৩

মার্কশীট (নাম্বার) সহ এসএসসি ও দাখিল পরিক্ষার রেজাল্ট দেখুন ২০২১ (সকল শিক্ষা বোর্ড)

এসএসসি ফলাফল প্রকাশের দিন অফিশিয়াল অতিরিক্ত লোডের কারণে ওয়েবসাইট ডাউন হয়ে যায় যার কারণে  ফলাফল বের করতে অনেক দেরি হয়ে যায়। তাই আজকের এই আর্টিক্যালে আপনাদের সাথে আলোচনা করব কিভাবে খুব সহজে এসএসসি পরীক্ষার ফলাফল চেক করতে হয় বা কিভাবে এসএসসি পরিক্ষার রেজাল্ট বের করতে হয়।

এসএসসি রেজাল্ট ২০২৩|Ssc Result 2023

২০২৩ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট খুব শীঘ্রই অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে। তাই ফলাফল প্রকাশের আগে অবশ্যই ফলাফল বের করার পদ্ধতি এখনি জেনে নিন। কিভাবে এসএসসি পরিক্ষার রেজাল্ট বের করতে হয়? কিভাবে অনলাইনে মার্কশীট সহ রেজাল্ট দেখবেন। কিভাবে এসএমএসের মাধ্যমে রেজাল্ট বের করবেন। এইসব কিছু জানতে সম্পূর্ণ পড়ুন।

আরো পড়ুনঃ ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খুলার নিয়ম ও স্টুডেন্ট একাউন্ট এর সুবিধা। 

দাখিল পরিক্ষার রেজাল্ট ২০২৩ | DAKHIL Exam Result 2023

দাখিল অর্থাৎ মাদ্রাসা বোর্ডের পরিক্ষার রেজাল্ট ও আজকেই প্রকাশ করা হবে। মাদ্রাসা বোর্ড থেকে যারা পরিক্ষা দিয়েছে তারা ও আমাদের ওয়েবসাইট থেকে পরিক্ষার রেজাল্ট বের করতে পারবে। Dakhil পরিক্ষার ফলাফল সকাল ১০ টার পর প্রধান মন্ত্রীর হাতে হস্তান্তর করা হবে। তারপর ১২ টার পরে প্রকাশ করা হবে। 

তাছাড়া কারিগরি ভোকেশনাল এর রেজাল্ট ও  সকল বোর্ডের রেজাল্ট অর্থাৎ, ঢাকা বোর্ড, কুমিল্লা বোর্ড, চট্টগ্রাম বোর্ড, রাজশাহী বোর্ড, যশোর বোর্ড, বরিশাল বোর্ড, সিলেট বোর্ড, দিনাজপুর বোর্ড, টেকনিক্যাল বোর্ড ও  মাদ্রাসা বোর্ডের রেজাল্ট আজকেই প্রকাশ করা হবে।

এসএসসি ও দাখিল রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম

২০২৩ সালের এসএসসি ও দাখিল পরীক্ষা যথা সময়ে নেওয়া হয়নি। করোনার কারণে ক্লাস না হওয়ায় সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অনুষ্ঠিত হয়েছে এবারের এসএসসি পরিক্ষা । ২ ই ফেব্রুয়ারী হওয়ার কথা পরিক্ষা সেই পরিক্ষা শেষ পর্যন্ত শুরু হয় ৩০ এপ্রিল থেকে। এবং শেষ হয় ২৮ মে। শিক্ষা মন্ত্রণালয় নির্দেশিত কর্তৃক নির্দেশিত সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী এবারের পরিক্ষা অনুষ্ঠিত হয়।

এসএসসি পরিক্ষা ২০২৩ এর রেজাল্ট ২৮ জুলাই শুক্রবার সকাল ১০ টার দিকে  প্রধান মন্ত্রীর হাতে হস্তান্তর করা হবে। তার কিছুক্ষণ পরেই প্রকাশ করা হবে কাঙ্ক্ষিত রেজাল্টের ফলাফল।
আপনি যদি পরিক্ষার রেজাল্ট বের করতে চান তাহলে নিচের স্টেপ গুলো অনুসরণ করুন।

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে অর্থাৎ এই লিঙ্কে প্রবেশ করুনঃ  www.educationboardresults.gov.bd

মার্কশীট (নাম্বার) সহ এসএসসি ও দাখিল পরিক্ষার রেজাল্ট দেখুন ২০২১ (সকল শিক্ষা বোর্ড)

  • তারপর আপনার পরীক্ষার নাম নির্বাচন করুন ।
  • আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন ।
  • আপনার বোর্ডের নাম নির্বাচন করুন ।
  • আপনার এসএসসি রোল নম্বর দিন ।
  • আপনার রেজিষ্ট্রেশন নম্বর দিন ।
  • এরপর  নিচের খালি বাক্সে গণিতটি সমাধান করুন।
  • অবশেষে, জমা দিন বাটনে ক্লিক করুন।

মার্কশীট সহ এসএসসি ও দাখিল রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম |SSC Result with markshit 

আমরা সকলেই মার্কশীট সহ এসএসসি পরিক্ষার রেজাল্ট বা ফলাফল দেখতে। তো আপনি যদি চান  মার্কশীট সহ এসএসসি রেজাল্ট 2023 ডাউনলোড করতে, তাহলে আমাদের ওয়েবসাইট থেকে আপনি এসএসসি রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবেন। 

তাই কিভাবে এসএসসি পরিক্ষার রেজাল্ট দেখবেন বা মার্কশীট সহ এসএসসি পরিক্ষার রেজাল্ট ডাউনলোড করতে না পারেন তাহলে এখান থেকে ডাউনলোড করে নিন।নিচে  আমরা মার্কশীট সহ এসএসসি পরীক্ষার রেজাল্ট বের করার পদ্ধতি বিস্তারিত আলোচনা করছি।

  • মার্কশীট সহ রেজাল্ট বের করতে  এই লিঙ্কে প্রবেশ করুনঃ https://eboardresults.com/v2/home
  • তারপর নিচের ছবির মত একটি ফরম আসছে নিশ্চয়ই।
মার্কশীট (নাম্বার) সহ এসএসসি ও দাখিল পরিক্ষার রেজাল্ট দেখুন ২০২১ (সকল শিক্ষা বোর্ড)
  • তারপর আপনার সকল তথ্য সম্পূর্ণ পূরণ করুন।
  • মার্কশীট সহ রেজাল্ট পেতে Result Type  অবশ্যই Individual Result দিবেন। এবং অবশ্যই রেজিষ্ট্রেশন নম্বর দিবেন।
  • তারপর Security key প্রবেশ করিয়ে Get Result এ ক্লিক করুন।
  • তারপর আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখতে পারবেন।

বিঃদ্রঃ রেজাল্ট প্রকাশের দিন অতিরিক্ত লোড নেওয়ার কারণে সার্ভার ডাউন হয়ে থাকে। তাই ধৈর্য্য হারাবেন না। কিছুক্ষণ পর পর চেষ্টা করুন। রেজাল্ট বের করতে সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারো আমরা বের করে দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ

এসএসসি পরিক্ষার রেজাল্ট দেখার অতিরিক্ত সার্ভার

এসএসসি রেজাল্ট এর দিন অতিরিক্ত লোড এর কারণে সার্ভার স্লো হয়ে যায় যার ফলে রেজাল্ট বের করতে সমস্যায় পড়তে হয় এবং কখনো রেজাল্ট চেক করা যায়না। তাই এই সমস্যা এড়াতে আমরা কয়েকটি সার্ভার শেয়ার করছি। যদি উপরিউক্ত ওয়েবসাইট গুলোতে রেজাল্ট দেখতে সমস্যা হলে নিচের সার্ভার গুলোতে ঢুকে চেষ্টা করুন।

  1. 103.230.104.222
  2. 103.230.107.235
  3. 103.230.104.203
  4. 103.230.107.233

এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল কিভাবে জানবেন বা কিভাবে প্রি-রেজিস্ট্রেশন করবেন

এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানতে চাইলে বা আপনারা যারা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা চাইলে প্রি রেজিস্ট্রেশন করে রাখতে পারেন। তাহলে যখন ফলাফল প্রকাশ করা হবে সাথে সাথে মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন। বা যে কোন সময় এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানতে পারবেন।

কিভাবে এসএমএস পাঠাবেন তা নিচে দেখিয়ে দিচ্ছি। এসএমএসের জন্য সম্ভাব্য ২ টাকা প্রযোজ্য হবে। তাই ফোনে টাকা আগে থেকেই রেডি রাখুন। তারপর ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে নিচের মত টাইপ করে পাঠিয়ে দিন।

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম 

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম একটাই মোবাইলে এসএমএস এর মাধ্যমে রোল নাম্বার দিয়ে রেজাল্ট জানা। নিচে কিভাবে দেখবেন তা বিস্তারিত দেওয়া হল:

এসএমএসের মাধ্যমে এসএসসি পরিক্ষার রেজাল্ট বের করার পদ্ধতিঃ

SSC <space> Your Board <space> Your Roll Number <space> 2023
 send to 16222 

Example:
SSC DHA 404766 2023
SEND 16222 

★এসএমএসের মাধ্যমে দাখিলের রেজাল্ট বের করার পদ্ধতিঃ

DHA <space> MAD <space> Your Roll Number <space> 2023
 send to 16222 

Example:
DHA MAD 404766 2023
SEND 16222 

বোর্ড এর নাম সম্পূর্ণ লেখার প্রয়োজন নেই তিন অক্ষর লিখলেই হবে।

  • ঢাকা বোর্ড =  DHA
  • কুমিল্লা বোর্ড =  COM
  • চট্টগ্রাম বোর্ড = CHI
  • রাজশাহী বোর্ড = RAJ
  • যশোর বোর্ড = JES 
  • বরিশাল বোর্ড = BAR
  • সিলেট বোর্ড = SYL
  • দিনাজপুর বোর্ড = DIN
  • টেকনিক্যাল বোর্ড = TEC
  • মাদ্রাসা বোর্ড = MAD

শেষ কথা

এসএসসি পরিক্ষার রেজাল্ট বের করার সকল পদ্ধতি আপনাদের দেখানো হল।আপনারা যেভাবে ইচ্ছা। রেজাল্ট বের করতে পারবেন।আশা করি আপনারা খুবই উপকৃত হয়েছেন। তাই ভাল লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এবং রেজাল্ট বের করতে সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url