ফেসবুক থেকে ডিলেট হয়ে যাওয়া মেসেজ ও ছবি ফিরিয়ে আনার উপায় |Backup all deleted information from Facebook

 

ফেসবুক থেকে ডিলেট হয়ে যাওয়া সকল মেসেজ ও ছবি ফিরিয়ে আনুন

ফেসবুক থেকে Delete হয়ে যাওয়া ছবি, মেসেজ ফিরিয়ে আনুনঃ আমরা সবাই ফেসবুক ব্যবহার করি। বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হল ফেসবুক। ফেসবুকের মাধ্যমে আমরা কারো সাথে কথা বলার সময় অনেক গুরুত্বপূর্ণ তথ্য, ছবি শেয়ার করি। যা আমাদের পরবর্তীতে প্রয়োজন পরে।

ফেসবুক থেকে Delete হয়ে যাওয়া ছবি, মেসেজ ফিরিয়ে আনার নিয়ম

অনেক সময় মেসেজ কিংবা ছবি জেনে অথবা অজান্তে ডিলেট হয়ে গেলে পরবর্তীতে সেই তথ্য বা ছবি আমাদের দরকার পরে। কিন্তু ডিলেট হয়ে যাওয়ায় আমরা আর তথ্য গুলো ফিরে পাইনা। যার জন্য পরে হতাশ হয়ে যায়। তাই আজকে একটা নতুন টিপস্ নিয়ে আসলাম 

 কিভাবে তোমরা  ফেসবুক থেকে ডিলিট হয়ে যাওয়া ম্যাসেজ, পোস্ট বা ছবি খুব সহজে ফিরে পেতে পারো।

প্রিয় বন্ধুরা  যখন তোমরা কোনো কিছু ফেসবুক থেকে ডিলিট করে ফেলো তখন সেটি ফেসবুকের Archive এ জমা হয়ে থাকে । আর তোমরা  খুব সহজেই সেখান থেকে আর্কাইভ ফোল্ডারটি ডাউনলোড করে নিতে পারো তাহলে তোমরা তোমাদের সকল তথ্য ফিরে পাবে। এজন্য তোমাদের কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। তা নিচে দেওয়া হলঃ

ফেসবুকে ডিলেট হয়ে যাওয়া মেসেজ বা ছবি ফিরিয়ে আনার পদ্ধতি

ফেসবুক থেকে ছবি, মেসেজ কেটে গেলে তা পূনরায় ফিরে পেতে হলে কিছু নিয়ম ফলো করতে হবে। তাহলেই পূর্বের ডিলেট হয়ে যাওয়া সব কিছুই ফিরে পাওয়া যাবে। চলুন জেনে নেই বিস্তারিতঃ

১. প্রথমে তোমরা তোমাদের Facebook লগিন করবে তারপর  Facebook এর Settings গিয়ে General অপশনে ক্লিক করবে।

আরো পড়ুনঃ ঝাপসা বা নষ্ট হওয়া ছবি ক্লিয়ার করুন মাত্র এক মিনিটে!

২. General Settings অপশনটি ওপেন হবার পর নিচের দিকে একটা অপশন দেখতে পারবে। যাতে লিখা আছে ' Download a copy of your Facebook data!'এই লেখাটিতে ক্লিক করতে হবে।

৩. 'Download Your Information' নামে একটা পেইজ আসবে। সেখানে তোমরা  Start My Archive লেখাটি দেখতে পারবে। এটাতে ক্লিক করতে হবে। এবার ফেসবুক সিকিউরিটির জন্য তোমার কাছে আইডি ও পাসওয়ার্ড চাইবে নিশ্চিত করার জন্য । তাই সঠিকভাবে আইডি পাসওয়ার্ড বক্স পূরণ  করে সাবমিট করতে হবে।

৪. তারপর তোমরা একটি Download করার জন্য  Link দেখতে পারবে। সেখানে ক্লিক করতে হবে।

তারপর একটা ইমেইল আসবে হয়তো কিছু সময় নিবে  (অনেক সময় ২৪ ঘন্টা সময়ও লাগতে পারে)তোমার ফেসবুকের  সকল ডাটা তোমাদের  ফেসবুকে ব্যবহৃত ইমেইলে পাঠিয়ে দেওয়া হবে।

৫. এবার Email চেক করে দেখবে ফেসবুক থেকে একটি ইমেইল পাঠানো হয়েছে । সেখানে আর্কাইভ ফোল্ডারটির ডাউনলোড লিংক দেওয়া থাকবে ।

এই লিংকে ক্লিক করতে হবে ডাউনলোড করার জন্য । এ সময় তোমার  কাছে তোমার ফেসবুকের পাসওয়ার্ড চাইবে। তাই পাসওয়ার্ড দিয়ে Ok করে নাও।

৬. এবার দেখো তোমার কম্পিউটার বা মোবাইলে  ডাউনলোড শুরু হয়ে গেছে। ফাইলটি ডাউনলোড করার পরে একটা Zip ফাইল পাবে। তাই ফাইলটিতে মাউসের রাইট বাটন ক্লিক করে Extract All ক্লিক করে Extract করে নাও। মোবাইলে ও Extract করার অপশন পাবে ।

৭. Extract হওয়ার পর ফাইলটি আনজিপ হয়ে যাবে। ফলে নুতন একটি ফোল্ডার তৈরি হয়ে যাবে । এই ফোল্ডারটিতে তোমাদের  ম্যাসেজ, ভিডিও, ছবি, স্ট্যাটাসও ফ্রেন্ডলিষ্ট সহ সবকিছু আলাদা আলাদা ফাইল আকারে দেখতে পারবে। 

উপরে উল্লেখিত নিয়ম অনুযায়ী তোমরা তোমাদের ডিলেট হয়ে যাওয়া সকল তথ্য দেখতে পারবে।

শেষ কথা 

প্রিয় বন্ধুরা! বর্তমানে সব থেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম হচ্ছে ফেসবুক। এখানে আমরা প্রিয়জনদের সাথে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করে থাকি। ভুলে বা নিজের অজান্তেই আমরা কনভারসেশন কেটে ফেলি এবং পরবর্তীতে সেই তথ্য সমূহ আমাদের দরকার পরে। তাই তথ্য গুলো ফিরিয়ে আনার প্রয়োজন পরে। আশা করি আজকের আর্টিক্যালের মাধ্যমে আপনি সেই তথ্য সমূহ ফিরিয়ে আনতে পারবেন। ধন্যবাদ। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url